কাঠুয়াকাণ্ডে সিবিআই নয়, মামলা স্থানান্তরিত পাঠানকোট আদালতে, নির্দেশ সুপ্রিম কোর্টের

কাঠুয়া আদালত থেকে মামলা স্থানান্তরিত পাঠানকোটে। নির্দেশ সুপ্রিম কোর্টের। 

Updated By: May 7, 2018, 04:01 PM IST
কাঠুয়াকাণ্ডে সিবিআই নয়, মামলা স্থানান্তরিত পাঠানকোট আদালতে, নির্দেশ সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: কাঠুয়ায় ৮ বছরের নাবালিকার গণধর্ষণ ও খুনের মামলার শুনানি পঞ্জাবের পাঠানকোট আদালতে স্থানান্তরিত করার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। একইসঙ্গে সিবিআই তদন্তের আর্জি খারিজ করল শীর্ষ আদালত। রাজ্য সরকারের তদন্তের উপরেই ভরসা রেখেছে বিচারপতিদের বেঞ্চ।  

পাঠানকোট আদালতে সরকারি আইনজীবী নিয়োগের জন্য জম্মু-কাশ্মীর সরকারকে অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট। এরইসঙ্গে শীর্ষ আদালতের নির্দেশ, নির্যাতিতার পরিবার, আইনজীবী ও প্রত্যক্ষদর্শীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে রাজ্য সরকারকে। মামলার পরবর্তী শুনানি ৯ জুলাই। 

কাঠুয়াকাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে মামলা করেছেন অভিযুক্তরা। শুক্রবার হলফনামা জমা দেন মূল অভিযুক্ত সঞ্জি রাম ও তাঁর ছেলে বিশাল। স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের দাবি করেন তাঁরা। হলফনামায় সঞ্জি রাম দাবি করেন, ''ওই শিশুটি আমার নাতনির মতো ছিল। পুলিস আমাকে ফাঁসিয়েছে। সিবিআই তদন্ত হলে সত্যি সামনে আসবে।''

গত জানুয়ারিতে জম্মুর কাঠুয়ায় ৮ বছরের শিশুকে গণধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। ১০ জানুয়ারি নিখোঁজ হয় ওই শিশু। ১৪ তরিখ মেলে রক্তাক্ত নিথর দেহ। ঘটনায় মূল অভিযুক্ত সঞ্জি রাম ও তাঁর ছেলেকে গ্রেফতার করে জম্মু পুলিস। অভিযুক্তরা প্রথম থেকে সিবিআই তদন্তের দাবি করছেন। সেই দাবি খারিজ করল সুপ্রিম কোর্ট।  

আরও পড়ুন- ইভিএম-এর জন্যই জিতছি, কর্ণাটকে ভোটপ্রচারে স্বীকার করলেন মোদী

.