Mohan Bhagwat: 'এবার ফিরলে আর কেউ কাশ্মীরি পণ্ডিতদের ঘরছাড়া করতে পারবে না': ভাগবত

কাশ্মীরি পণ্ডিতদের এদিন ভাগবত আশ্বাস দেন, এবার কাজ ও নিরাপত্তা নিশ্চিত করেই উপত্যকায় ফিরবেন কাশ্মীরি পণ্ডিতরা

Updated By: Apr 3, 2022, 07:10 PM IST
Mohan Bhagwat: 'এবার ফিরলে আর কেউ কাশ্মীরি পণ্ডিতদের ঘরছাড়া করতে পারবে না': ভাগবত

নিজস্ব প্রতিবেদন: দ্যা কাশ্মীর ফাইল ছবিটি বাজারে আসার পর থেকেই দেশজুড়ে কাশ্মীরি পণ্ডিতদের উপত্যকায় ফেরার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। রবিবার কাশ্মীরি নববর্ষ উপলক্ষ্যে এনিয়ে মুখ খুললেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

ভিডিয়ো কন্ফারেন্স কাশ্মীরি পণ্ডিতদের ওই নববর্ষের অনুষ্ঠানে মোহন ভাগবত বলেন, 'আমার মনে হয় সেই দিন আর খুব বেশি দূরে নেই যেদিন কাশ্মীরি পণ্ডিতরা ঘরে ফিরে যাবেন। কাশ্মীরি পণ্ডিতরা এবার ঘরে ফিরলে আর তাদের ফের উদ্বাস্তু হতে হবে না।'

কাশ্মীরি পণ্ডিতদের এদিন ভাগবত আশ্বাস দেন, এবার কাজ ও নিরাপত্তা নিশ্চিত করেই উপত্যকায় ফিরবেন কাশ্মীরি পণ্ডিতরা। তাদের ঠিক করতে হবে জঙ্গিদের জন্যই ঘর ছাড়তে হয়েছিল কিন্তু যখন ফিরব তখন হিন্দু ও ভারত ভক্ত হয়েই সেখানে ফিরব। এমনভাবে সেখানে থাকব যেন কেউ আমাদের সেখান থেকে ঘরছাড়া করতে না পারে।

বিবেক অগ্নিহোত্রির দ্য়া কাশ্মীর ফাইলস ছবির কথা টেনে এনে ভাগবত বলেন, নয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের তাদের ঘরবাড়ি ছেড়়ে আসতে হয়েছিল। সেইসময় কেউ তাদের স্বপক্ষে ছিলেন। কেউ ছিলেন বিপক্ষে। দ্যা কাশ্মীর ফাইলস সেই ঘটনাই তুলে ধরেছে।   

আরও পড়ুন-গিয়াসউদ্দিন দলের সম্পদ; দায় এড়াতে পারে না তৃণমূল, আলিয়াকাণ্ডে তোপ সেলিমের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.