Azaan: লাউড স্পিকারে আজানের পাল্টা ভজন, মন্দিরগুলিকে আবেদন কর্ণাটকে

এক ভিডিয়ো বার্তায় শ্রীরাম সেনার আহ্বায়ক প্রমোদ মুথালিক দাবি করেছেন, দেশের হিন্দু সংগঠনগুলি বহুদিন ধরেই দাবি করছে মসজিদে লাউড স্পিকার বন্ধ করা হোক

Updated By: Apr 5, 2022, 05:40 PM IST
Azaan:  লাউড স্পিকারে আজানের পাল্টা ভজন, মন্দিরগুলিকে আবেদন কর্ণাটকে

নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্কের পর এবার আজান। ফের উত্তপ্ত কর্ণাটক।

রাজ্যে মাইকে আজান দেওয়ার বিরোধিতার পাশাপাশি এবার অন্য রাস্তা নিল কর্ণাটকের কয়েকটি কট্টরপন্থী সংগঠন। রাজ্যের কয়েকটি জায়গায় মন্দিরগুলিকে ভোরে মাইকে আজানের সময়ে ভজন বা মন্ত্রপাঠ করার আবেদন করছে বজরং দল ও শ্রীরাম সেনা। মসজিদে মাইকে আজান দেওয়ার ব্যাপারে বেশ কিছুদিন ধরেই প্রতিবাদ জানিয়ে চলেছে ওই দুই সংগঠন।

মাইকে আজান দেওয়া বন্ধ করার ব্যাপারে কয়েকদিন আগেই সরব হয়েছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরে। তার পর থেকেই কর্ণাটকে সক্রিয় হয়ে উঠেছে এই ২ সংগঠন। গত ২ এপ্রিল মুম্বইয়ের শিবাজি পার্কের এক সভায় রাজ ঠাকরে বলেন, 'মসদিজ থেকে মাইকে আজান দেওয়া হয় কেন? এই আজান যদি বন্ধ না হয় তাহলে মসজিদগুলির বাইরে লাউড স্পিকার লাগিয়ে হনুমান চালিশা পাঠ করা হবে।'

এক ভিডিয়ো বার্তায় শ্রীরাম সেনার আহ্বায়ক প্রমোদ মুথালিক দাবি করেছেন, দেশের হিন্দু সংগঠনগুলি বহুদিন ধরেই দাবি করছে মসজিদে লাউড স্পিকার বন্ধ করা হোক। শব্দদূষণ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ পালন করা হোক। 

শ্রীরাম সেনার তরফে কর্ণাটক সরকারের কাছে আবেদন করা হয়েছে রাজ্যের মসজিদগুলিকে বলা হোক তারা যেন লাউড স্পিকারে আজান বন্ধ করে। কারণ সুপ্রিম কোর্টে জানিয়ে দিয়েছে রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত মাইকের ব্যবহার নিষিদ্ধ।     

আরও পড়ুন-ভিডিও কল ধরতেই ফোনে ভেসে উঠল মহিলার 'নগ্ন' ছবি! সেক্সটরশনের 'ফাঁদে' CPIM নেতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.