কর্ণাটকে বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ, উড়িয়ে দিলেন খোদ কংগ্রেস বিধায়ক

সমর্থন কেনার জন্য বিজেপি নেতারা সরাসরি কংগ্রেস বিধায়কদের ঘুষের প্রস্তাব দিচ্ছে। ওইসব অডিও টেপগুলিতে ‌একটি ছিল খোদ ইয়েদুরাপ্পার গলা। এমনটাই দাবি করেছিল কংগ্রেস

Updated By: May 21, 2018, 04:31 PM IST
কর্ণাটকে বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগ, উড়িয়ে দিলেন খোদ কংগ্রেস বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: সরকার গঠনের মুখে দলকে বিপাকে ফেলে দিলেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক শিবারাম হেব্বার।

কর্ণাটকে ইয়েদুরাপ্পার আস্থা ভোটের আগে কংগ্রেস একাধিক অডিও টেপ পোস্ট করে সোশ্যাল মিডিয়ায়। সেইসব অডিও টেপে দাবি করা হয়, সমর্থন কেনার জন্য বিজেপি নেতারা সরাসরি কংগ্রেস বিধায়কদের ঘুষের প্রস্তাব দিচ্ছে। ওইসব অডিও টেপগুলিতে ‌একটি ছিল খোদ ইয়েদুরাপ্পার গলা। এমনটাই দাবি করেছিল কংগ্রেস। সেই দাবি উড়িয়ে দিলের শিবারাম হেব্বার।

আরও পড়ুন-কেরলে দ্রুত ছড়াচ্ছে ভয়ঙ্কর নিপা ভাইরাস, মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে

কংগ্রেস বিধায়ক তাঁর ফেসবুক পোস্টে দাবি করেছেন, ‘‌যে অডিও টেপ শুনিয়ে কংগ্রেস দাবি করছিল ‌যে বিজেপি আস্থা ভোটে জেতার জন্য ঘোড়া কেনোবেচা করছে তা জাল।’ ‌যাঁরা ওই টেপ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলের তাদের একহাত নেন হেব্বার। ফলে হেব্বারের ওই পোস্ট আস্থাভোটের আগে কংগ্রেসের ইজ্জত মাটি করে দিল। অন্যদিকে বিজেপিকে এবার অক্সিজেন জোগাবে। কারণ এতদিন কংগ্রেস জোর প্রচার করে আসছে, বিজেপি তাদের বিধায়কদের কিনতে বিপুল টাকা অফার করেছিল।

হেব্বার নিখেছেন, ‘সংবাদ মাধ্যমে আমার স্ত্রী ও বিজেপি নেতাদের একটি কথাবার্তা প্রচার করা হয়েছে। ওই টেপে মহিলার গলা আমার স্ত্রীর নয়। উনি কোনও বিজেপি নেতাদের কাছ থেকে কোনও ফোন পাননি। ওই অডিও টেপটিই জাল।’

আরও পড়ুন-ঘরে ফিরতে মরিয়া হোটেলবন্দি কংগ্রেস-জেডিএস বিধায়করা, না করল দল

এনিয়ে ইতিমধ্যেই আক্রমণ শানাতে শুরু করেছে বিজেপি। কর্ণাটকে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য ট্যুইট করেছেন, হেব্বার নিজেই বলছেন তাঁর স্ত্রী কোনও বিজেপি নেতার ফোন পাননি। অথচ কংগ্রেস এতদিন তা বিজেপি নেতার ফোন বলে প্রচার করে এসেছে। এই ধরনের মিথ্যে প্রচার করার জন্য কংগ্রেসের লজ্জা পাওয়া উচিত।

.