"ওরা (মোদী সরকার) তিন হাজার কন্ডোম খুঁজে বার করতে পারে কিন্তু জেএনইউ-এর একজন নিখোঁজ ছাত্রকে খুঁজে বার করতে পারে না": কানাইয়া কুমার

"ওরা (মোদী সরকার) তিন হাজার কন্ডোম খুঁজে বার করতে পারে কিন্তু জেএনইউ-এর একজন নিখোঁজ ছাত্রকে খুঁজে বার করতে পারে না" এভাবেই নরেন্দ্র মোদী ও তাঁর সরকারের প্রতি তীব্র ও তীক্ষ্ণ আক্রমণ হানলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্রনেতা কানইয়া কুমার।

Updated By: Nov 8, 2016, 12:21 PM IST
"ওরা (মোদী সরকার) তিন হাজার কন্ডোম খুঁজে বার করতে পারে কিন্তু জেএনইউ-এর একজন নিখোঁজ ছাত্রকে খুঁজে বার করতে পারে না": কানাইয়া কুমার

ওয়েব ডেস্ক: "ওরা (মোদী সরকার) তিন হাজার কন্ডোম খুঁজে বার করতে পারে কিন্তু জেএনইউ-এর একজন নিখোঁজ ছাত্রকে খুঁজে বার করতে পারে না" এভাবেই নরেন্দ্র মোদী ও তাঁর সরকারের প্রতি তীব্র ও তীক্ষ্ণ আক্রমণ হানলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্রনেতা কানইয়া কুমার।

নাজীব আহমেদ নামক জেএনইউ ছাত্রের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনার প্রতিবাদে যে চরম আন্দোলন চালানো হচ্ছে ছাত্রদের তরফে, সেই আন্দোলনেই যেন নতুন করে ঘৃতাহুতি দিল কানাইয়া কুমারের করা এই মন্তব্য। এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে যে, কানাইয়া কুমার তাঁর বই "ফ্রম বিহার টু তিহার" প্রকাশের অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন।

আরও পড়ুন- প্যাডেল ছাড়াই বাই-সাইকেল, আবিষ্কারক ওড়িশার তেজস্বীনী

উল্লেখ্য, কয়েক মাস আগে জেএনইউ-এর ছাত্রসংসদের তত্কালীন সভাপতি কানইয়া কুমারকে দেশ বিরোধী স্লোগান দেওয়ার অপরাধে (সংসদ হামলার চক্রী আফজল গুরুকে সমর্থনের অভিযোগে) গ্রেফতার করা হয়েছিল এবং তা নিয়ে দেশ তোলপাড় হয়। তারপর থেকেই কার্যত মোদী বিরোধী ছাত্র-যুব সম্প্রদায়ের প্রতিবাদের মুখ হয়ে ওঠেন কানাইয়া।

মনে করা হচ্ছে কানাইয়ার এদিনের এই মন্তব্য আসলে একদা বিজেপি সাংসদ জ্ঞানদেব আহুজার করা এক তীর্যক মন্তব্যের প্রতি সুতীব্র শ্লেষ থেকে উঠে এসেছে। বামমনস্ক ছাত্রদের দ্বারা শাসিত জেএনইউ সম্পর্কে বলতে গিয়ে আহুজা বলেছিলেন, "জেএনইউ-তে দৈনিক প্রত্যহ তিন হাজার বিয়ারের বোতল-ক্যান, দু'হাজার দেশি মদের বোতল, দশ হাজার সিগারেটের টুকরো...তিন হাজার কন্ডোম এবং পাঁচশো গর্ভনিরোধক ইঞ্জেক্সান পাওয়া যায়"

এদিকে, গত ১৪ই অক্টোবর জেএনইউ ক্যাম্পাস থেকে হারিয়ে যান এম.এসসি (বায়োটেকনোলজি)-র ছাত্র নাজীব। বাম সমর্থিত ছাত্রগোষ্ঠীর অভিযোগ নিখোঁজ হওয়ার আগে তাঁর সঙ্গে বচসা হয় বিজেপি সমর্থিত অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের (এবিভিপি) কয়েকজন সমর্থকের সঙ্গে। যদিও এবিভিপি দাবি করেছে যে এই নিখোঁজ হওয়ার সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন- গোরক্ষপুর-বাদশাহনগর রুটে নতুন এক্সপ্রেস ট্রেন উদ্বোধন আজ

.