‘জঙ্গি’ অধ্যাপকের মৃত্যু প্রমাণ করল উন্নয়নই কাশ্মীর সমস্যার সমাধান নয়, মন্তব্য ওমর আবদুল্লার

উন্নয়ন কিংবা চাকরির ব্যবস্থা করলেই ‌কাশ্মীরে হিংসা ও বিচ্ছিন্নতার বাতাবরণ শেষ হবে না। এর প্রকৃষ্ঠ প্রমাণ রবিবার সোপিয়ানে অধ্যাপক রফি বাটের মৃত্যু। রবিবার সোপিয়ানে সেনা-জঙ্গি সংঘর্ষে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফি বাটের মৃত্যুর প্রসঙ্গ টেনে এমনই মন্তব্য করলেন ওমর আবদুল্লা।

Updated By: May 7, 2018, 03:12 PM IST
‘জঙ্গি’ অধ্যাপকের মৃত্যু প্রমাণ করল উন্নয়নই কাশ্মীর সমস্যার সমাধান নয়, মন্তব্য ওমর আবদুল্লার

নিজস্ব প্রতিবেদন: উন্নয়ন কিংবা চাকরির ব্যবস্থা করলেই ‌কাশ্মীরে হিংসা ও বিচ্ছিন্নতার বাতাবরণ শেষ হবে না। এর প্রকৃষ্ঠ প্রমাণ রবিবার সোপিয়ানে অধ্যাপক রফি বাটের মৃত্যু। রবিবার সোপিয়ানে সেনা-জঙ্গি সংঘর্ষে কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফি বাটের মৃত্যুর প্রসঙ্গ টেনে এমনই মন্তব্য করলেন ওমর আবদুল্লা।

আরও পড়ুন-থানায় অভিযোগ মুকুলের বিরুদ্ধে, 'নৈতিক অবক্ষয়' বললেন পার্থ
উল্লেখ্য, রবিবার সোপিয়ানের বাদিয়ান গ্রামে সেনাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে খতম হয় ৫ হিজবুল মুজাহিদিন জঙ্গি। নিহতদের মধ্যে রয়েছে শীর্ষ হিজবুল কমান্ডার সাদ্দাম পাদার। ওই তালিকায় রয়েছে অধ্যাপক রফি বাটের নামও। অধ্যাপক বাট সম্প্রতি হিজবুল মুজাহিদিনে ‌যোগ দিয়েছিলেন বলে খবর।
আরও পড়ুন-ধেয়ে আসছে প্রবল ঝড়, ১৩ রাজ্য ও ২ কেন্দ্রশাসিত অঞ্চলে জারি সতর্কতা
অধ্যাপকের জঙ্গি শিবিরে নাম লেখানো প্রসঙ্গে এক ট্যুইটে ওমর আবদুল্লাহ মন্তব্য করেন, ‘অনেকে মনে করেন কাশ্মীরের মানুষদের হিংসা ও বিচ্ছিন্নতার মনোভাব থেকে সরিয়ে আনার রাস্তা হল উন্নয়ন ও রুজির ব্যবস্থা করা। এই ঘটনা তাদের এবার ভাবাবে। কাশ্মীরে ট্রাজেডির ভিড়ে আরও একটি মর্মান্তিক কাহিনী ‌যোগ হল।’

 

 

.