রাম রহিমের কুকীর্তির খবর করে গুলিতে ঝাঁঝরা সাংবাদিক

Updated By: Aug 25, 2017, 09:29 PM IST
রাম রহিমের কুকীর্তির খবর করে গুলিতে ঝাঁঝরা সাংবাদিক

ওয়েব ডেস্ক:  পনের বছর আগে ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম-এর বিরুদ্ধে একটি ধর্ষণের খবর ছেপেছিলেন সিরসার এক সাংবাদিক। নির্মম ভাবে খুন করা হয়েছিল সেই সাংবাদিককে।

দেড় দশক আগে হরিয়ানার সিরসা-য় রাম রহিমের সদর দফতরে ২ মহিলাকে ধর্ষণ করা হয় বলে ‘পুরা সচ’ নামে একটি দৈনিকে একটি খবর প্রকাশ করেন রামচন্দ্র ছত্রপতি নামে এক সাংবাদিক। ওই খবর প্রকাশিত হওয়ার পর রাজ্যেজুড়ে প্রবল আলোড়ন শুরু হয়ে ‌যায়।

ওই খবর প্রকাশের এক মাসের মধ্যেই ২০০২ সালের ২৪ অক্টোবর তাঁর বাড়ির সামনেই রামচন্দ্রকে গুলিতে ঝাঁঝরা করে দেয় আততায়ীরা। তার পর থেকেই বাবার মৃত্যুর বিচার চাইতে আদালতে লড়াই করে ‌যাচ্ছেন রামচন্দ্রের ছেলে অনশুল। বলা ‌যেতে পারে এতদিনে তিনি ন্যায় পেলেন। পাঁচকুলার আদালত রাম রহিমকে ধর্ষণের অভি‌যোগ দোষী সাব্যস্ত করেছে। সোমবার শাস্তি ঘোষণা। পাশাপাশি সিবিআই আদালত রাম চন্দ্রের খুনের মামলারও শুনানি করছে। ওই মামলারও রায় দেওয়া হবে খুব শীঘ্রই।

উল্লেখ্য, সিরসা আশ্রমে রাম রহিম কীভাবে তাঁর মহিলা ভক্তদের ‌যৌন নিগ্রহ করতেন তা নিয়ে এক মহিলা একটি চিঠি লেখেন তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীকে। সেই চিঠিটি প্রকাশ করেন রামচন্দ্র।

আরও পড়ুন-যৌনতায় মুখই 'মৃত্যুর কারণ'!

 

.