INDIA Alliance Meeting: প্রতিহিংসা তত্ত্বেই শান, অভিষেকের পাশেই একজোট I.N.D.I.A

কো-অর্ডিনেশন কমিটির অন্যতম সদস্য অভিষেক। এরপরই ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির ১২ জন সদস্যের যৌথ বিবৃতিতে বলা হয়, ইডির পক্ষ থেকে তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলেই তিনি আসতে পারেননি। 

Updated By: Sep 13, 2023, 07:30 PM IST
INDIA Alliance Meeting: প্রতিহিংসা তত্ত্বেই শান, অভিষেকের পাশেই একজোট I.N.D.I.A
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে তৃণমূল কংগ্রেসের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) হাজির থাকতে না পারলেও জোট যে তাঁর পাশে রয়েছে তা এদিন স্পষ্ট। অভিষেকের পাশে ফাহরুক আবদুল্লাহ থেকে সঞ্জয় রাওয়াত। প্রতিহিংসার রাজনীতির অভিযোগ। পাশে দাঁড়িয়ে বার্তা কে সি বেণুগোপালের। 

আরও পড়ুন, বালতিতে চুবিয়ে প্রেমিকাকে খুন! ২ বছরের মেয়ে-স্ত্রীকে নিয়ে দেহ লোপাট প্রেমিকের...

বুধবার বিকেলে দিল্লিতে NCP নেতা শরদ পাওয়ারের বাড়িতে I.N.D.I.A জোটের সমন্বয় কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক। তখন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডির মুখোমুখি। শিক্ষা নিয়োগ দুর্নীতিতে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে জিজ্ঞাসাবাদ করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কো-অর্ডিনেশন কমিটির অন্যতম সদস্য অভিষেক। এরপরই ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির ১২ জন সদস্যের যৌথ বিবৃতিতে বলা হয়, ইডির পক্ষ থেকে তাঁকে ডেকে পাঠানো হয়েছে বলেই তিনি আসতে পারেননি। 

এদিন শিবসেনার নেতা সঞ্জয় রাউত অভিষেক প্রসঙ্গ তুলে বলেন, "ইডি বা বিজেপি চায় না যে ইন্ডিয়া জোটের বৈঠক হোক। তাই জিজ্ঞাসাবাদের জন্য এই নির্দিষ্ট দিনকে বেছে নেওয়া হয়েছে।" একইসঙ্গে তিনি এও স্পষ্ট করে দিয়েছেন যে, "বিরোধীদের যে কেন্দ্রীয় সংস্থা হেনস্তা করছে, সেই বার্তা দেশবাসীর কাছে তুলে ধরতে আজ অভিষেকের চেয়ার ফাঁকা রাখা হয়েছে সমন্বয় বৈঠকে।"

বিবৃতিতে বলা হয়, এই বিষয়টি বিজেপির প্রতিহিংসার রাজনীতি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ইডির ডেকে পাঠানো বিজেপির প্রতিহিংসার রাজনীতির প্রতিফলন বলে উল্লেখ করা হয়েছে। এমনকী এই যৌথ বিবৃতিতে সম্মতি রয়েছে সমন্বয় কমিটির সকলের। কেসি বেনুগোপাল জানিয়েছেন, অক্টোবরের প্রথম সপ্তাহে মধ্য প্রদেশের ভোপালে জোটের প্রথম যৌথ জনসভা হবে। অভিষেক হাজির হতে পারেনি কারণ বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে। কেন্দ্রীয় সরকার চায়নি অভিষেক দিল্লিতে পৌঁছক। কেন্দ্রীয় এজেন্সি এভাবের বিরোধীদের হেনস্থা করছে। 

আরও পড়ুন, Nipah Virus in Kerala: বন্ধ করে দেওয়া হল স্কুল-অফিস, এলাকায় 'কনটেনমেন্ট জোন', ফিরল মাস্ক! ফের লকডাউন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.