JNU-কাণ্ডে আদালতে হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে পথে সাংবাদিকেরা

জেএনইউকাণ্ডে আদালতে হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে পথে নামলেন সাংবাদিকেরা। ফুটেজে কয়েকজনকে চিহ্নিত করার পরও কেউ গ্রেফতার হয়নি। পুলিসি  নিষ্ক্রিয়তার প্রতিবাদ করে তাঁরা নালিশ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। এমনকি মামলা দায়ের করেছেন সুপ্রিম কোর্টেও। তবে এতেও হেলদোল নেই দিল্লির পুলিস কমিশনারের।

Updated By: Feb 16, 2016, 10:29 PM IST
 JNU-কাণ্ডে আদালতে হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে পথে সাংবাদিকেরা

ব্যুরো:জেএনইউকাণ্ডে আদালতে হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে পথে নামলেন সাংবাদিকেরা। ফুটেজে কয়েকজনকে চিহ্নিত করার পরও কেউ গ্রেফতার হয়নি। পুলিসি  নিষ্ক্রিয়তার প্রতিবাদ করে তাঁরা নালিশ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। এমনকি মামলা দায়ের করেছেন সুপ্রিম কোর্টেও। তবে এতেও হেলদোল নেই দিল্লির পুলিস কমিশনারের।

জেএনইউ কাণ্ডে তোলপাড়-পথে সাংবাদিকরা

ক্যাম্পাসে বিক্ষোভের উত্তাপ  ছিলই। সোমবার পাতিয়ালা হাউস কোর্ট চত্বরে ছাত্র ও সাংবাদিক নিগ্রহের ঘটনায় উত্তেজনার পারদ আরও চড়লো।  রাজধানীতে পথে নামলেন সাংবাদিকরা। দোষীদের শাস্তি এবং পুলিসি নিষ্ক্রিয়তার প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছেও নালিশ জানিয়েছেন তাঁরা। আদালতে হামলার ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানিয়ে মামলা হয়েছে সুপ্রিম কোর্টেও। জরুরি ভিত্তিতে বুধবার শীর্ষ আদালতে এই মামলার শুনানি।

প্রশ্নে দিল্লি পুলিস

সোমবার পাতিয়ালা কোর্ট চত্বরে হামলার ছবি সম্প্রচার করা হয়েছে সংবাদমাধ্যমে। ফুটেজে কয়েকজন হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে। তা সত্ত্বেও, এখনও নিগ্রহকাণ্ডে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিস। ঘটনায় পুলিসের ভুমিকা নিয়ে প্রশ্ন তুলেছে সাংবাদিকরা। যদিও দিল্লির পুলিস কমিশনারের সাফাই, সব দিক খতিয়ে দেখেই ব্যবস্থা নেওয়া হবে।

হামলায় অভিযুক্ত বিজেপি বিধায়ক ও পি শর্মা অবশ্য সাফাই দিয়েছেন, আদালতে যা ঘটেছে, তা স্বাভাবিক প্রতিক্রিয়া। বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, ছাত্র গ্রেফতারি নিয়ে বিতর্ক ছিলই। সেই বিতর্কে নতুন মাত্রা যোগ করল আদালত চত্বরে নিগ্রহের ঘটনা।

.