JK Bus Tragedy: আকাশে পাক দিচ্ছে ড্রোন, জঙ্গলের গভীরে চলছে তল্লাশি! কোথাকার জঙ্গি হামলায় এই বিপর্যয়?

JK Bus Tragedy: ভূস্বর্গে রক্ত! মৃত্যু পুণ্যার্থীর। জঙ্গিযোগের খবর পাওয়া যাচ্ছে। শোকার্ত দেশ। জানা গিয়েছে, পুণ্যার্থীবোঝাই বাসে গুলি চালায় জঙ্গিরা। গুলি এড়াতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। দুর্ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ৩৩ জন।

Updated By: Jun 10, 2024, 12:41 PM IST
JK Bus Tragedy: আকাশে পাক দিচ্ছে ড্রোন, জঙ্গলের গভীরে চলছে তল্লাশি! কোথাকার জঙ্গি হামলায় এই বিপর্যয়?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভূস্বর্গে রক্ত! মৃত্যু পুণ্যার্থীর। জঙ্গিযোগের খবর পাওয়া যাচ্ছে। শোকার্ত দেশ। জানা গিয়েছে, পুণ্যার্থীবোঝাই বাসে গুলি চালায় জঙ্গিরা। গুলি এড়াতে গিয়েই নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। দুর্ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত অন্তত ৩৩ জন। জঙ্গি হামলা ও তার জেরে ঘটা দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্রুত তদন্তের দাবি জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। হামলার পরই জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান।

আরও পড়ুন: PM Modi Swearing-in Ceremony LIVE: মোদীর শপথ, সঙ্গী নতুন ক্যাবিনেটের ৭২ মন্ত্রী

জম্মু-কাশ্মীরের রেয়াসি জেলায় ঘটেছে এই ভয়ংকর বাস দুর্ঘটনা। এতে মৃত্যু হয়েছে ১০ তীর্থযাত্রীর। রবিবার সন্ধেয় একটি বাসে চড়ে তাঁরা যাচ্ছিলেন রেয়াসি জেলার শিবখোরি মন্দিরে। সেইসময়েই বাসটি খাদে পড়ে যায়। সন্দেহ করা হচ্ছে ওই বাসটিকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। তার পরই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গিয়ে পড়ে।

রবিবার ছিল প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথগ্রহণ। আর সেই দিনেই জম্মু-কাশ্মীরে জঙ্গিহামলার ঘটনা! বৈষ্ণোদেবীর পথে পুণ্যার্থীবোঝাই বাসে আচমকা গুলি চালাল জঙ্গিরা। জানা গিয়েছে, শিবখোরা থেকে কাটরা যাচ্ছিল বাসটি। মাঝপথে হামলা চালায় জঙ্গিরা। বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে তারা। কমপক্ষে ৩০ থেকে ৩৫ রাউন্ড গুলি চালানো হয়েছে বাসে। জঙ্গিদের গুলি থেকে যাত্রীদের বাঁচানোর চেষ্টা করতে গিয়েই বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বাসটি গভীর খাদে গিয়ে পড়ে। দুর্ঘটনায় কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৩৩ জন। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালগুলিতে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: Israel Palestine Conflict: গাজার স্কুলে ইজরায়েলের হামলা! মৃত্যু ২৭, আতঙ্ক শরণার্থীদের...

হামলার পর থেকেই জঙ্গিদের ধরতে অভিযানে নেমে পড়েছে সেনা। সূত্রের খবর, রাজৌরি, পুঞ্চ এবং রিয়াসি জেলার পাহাড়ি এলাকায় লুকিয়ে রয়েছে জঙ্গিরা। তাদের ধরতে রাত থেকেই তল্লাশি অভিযান শুরু হয়েছে। সকাল থেকে জঙ্গলের উপর দিয়ে ওড়ানো হচ্ছে ড্রোন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.