গত ১০ দিনে ২টি, হীরানগরে ভারত-পাক সীমান্ত ফের একটি সুড়ঙ্গ খুঁজে বের করল BSF

গত বছর জুন মাসে পাকিস্তানের(Pakistan) একটি ড্রোনকে গুলি করে নামায় বিএসএফ। সেই ড্রোনে চাপিয়ে ভারতীয় ভূখণ্ডে পাচার করা হচ্ছিল বন্দুক ও গোলাগুলি।

Updated By: Jan 23, 2021, 04:54 PM IST
গত ১০ দিনে ২টি, হীরানগরে ভারত-পাক সীমান্ত ফের একটি সুড়ঙ্গ খুঁজে বের করল BSF
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় ভারত-পাক সীমান্তে সন্ধান মিলল ফের এক সুড়ঙ্গের। শনিবার সেটির খোঁজ পায় সীমান্তরক্ষী বাহিনী। বিএসএফের তরফে জানানো হয়েছে, অনুপ্রবেশের জন্য হীরনগররে পাকিস্তান সীমানা থেকে ওই সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল।

আরও পড়ুন-'আপনারা যা পারেননি, মোদীজি করে দেখিয়েছেন, স্যালুট করুন,' প্রহ্লাদ পাটেল EXCLUSIVE

এক বিবৃতিতে বিএসএফ(BSF) জানিয়েছে, 'সীমান্তে(LoC) সুড়ঙ্গ খোঁজার অভিযান চলছিল। সেই অভিযানেই শনিবার জম্মুর(Jammu) পানসার এলকায় কটি সুড়ঙ্গ খুঁজে পাওয়া যায়। বিপি নম্বর ১৪ থেকে ১৫ মধ্যে ওই সুড়ঙ্গ মেলে। এটির দৈর্ঘ ১৫০ মিটার। মাটির ৩০ ফুট গভীরে খোঁড়া হয়েছিল ওই সুড়ঙ্গটি।'

আরও পড়ুন-দিল্লিতে সবাই বহিরাগত, কলকাতাকে দেশের অন্যতম রাজধানী করা হোক: Mamata

উল্লেখ্য, গত বছর জুন মাসে পাকিস্তানের(Pakistan) একটি ড্রোনকে গুলি করে নামায় বিএসএফ(BSF)। সেই ড্রোনে চাপিয়ে ভারতীয় ভূখণ্ডে পাচার করা হচ্ছিল বন্দুক ও গোলাগুলি। ২০১৯ সালে নভেম্বরের এই হীরানগরেই একটি অনুপ্বেশের চেষ্টা ব্যর্থ করে বিএসএফ।  পাশাপাশি গত ১০ দিনের মধ্যে হীরানগরে দুটি সুড়ঙ্গ খুঁজে বের করল বিএসএফ।  সব মিলিয়ে এখনও পর্যন্ত এলওসির হীরানগর, সাম্বা, কাঠুয়া ও কাশ্মীরে এই ধরনের ৪টি সুড়ঙ্গ খুঁজে পাওয়া গেল। 

.