ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন: কড়া নিরাপত্তায় দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে, বাড়তি নজর মাও-প্রভাবিত বুথে

দ্বিতীয় দফায় উল্লেখযোগ্য প্রার্থী হলেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস, বিধানসভার স্পিকার দীনেশ ওরাওঁ, নগরোন্নয়ন মন্ত্রী নীলকান্ত সিং মুণ্ডা, জলসম্পদমন্ত্রী রামচন্দ্র সহিস, প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী সরযূ রাই এবং বিজেপির রাজ্য সভাপতি লক্ষ্মণ গিলুওয়া

Updated By: Dec 7, 2019, 11:02 AM IST
ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন: কড়া নিরাপত্তায় দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে, বাড়তি নজর মাও-প্রভাবিত বুথে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনের। সকাল সকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে ভোট দেওয়ার বার্তা দেন ঝাড়খণ্ডবাসীকে। দ্বিতীয় দফায় ২০টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। স্পর্শকাতর, অতিস্পর্শকাতর-সহ মাওবাদী প্রভাবিত এলাকায় আঁটসাঁট নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে।

দ্বিতীয় দফায় উল্লেখযোগ্য প্রার্থী হলেন মুখ্যমন্ত্রী রঘুবর দাস, বিধানসভার স্পিকার দীনেশ ওরাওঁ, নগরোন্নয়ন মন্ত্রী নীলকান্ত সিং মুণ্ডা, জলসম্পদমন্ত্রী রামচন্দ্র সহিস, প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী সরযূ রাই এবং বিজেপির রাজ্য সভাপতি লক্ষ্মণ গিলুওয়া। নির্বাচন কমিশনার জানান, প্রায় ৬ হাজার বুথের মধ্যে ৯৪৯ স্পর্শকাতর এবং মাওবাদী প্রভাবিত অতি-স্পর্শকাতর ৭৬২ বুথে চলছে ভোটগ্রহণ।

আরও পড়ুন- অভিযুক্তদের দেহ সংরক্ষণ ও ময়নাতদন্ত ভিডিয়োগ্রাফি করার নির্দেশ তেলেঙ্গানা হাইকোর্টের

সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। ১৮টি কেন্দ্রে ৩টে পর্যন্ত এবং বাকি দুই কেন্দ্রে পূর্ব জামশেদপুর এবং পশ্চিম জামশেদপুরে ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ২০টির মধ্যে ১৬ টি তফসিলি উপজাতি এবং ৪টি তফসিলি জাতির জন্য সংরক্ষিত রয়েছে। ৮১ আসন বিশিষ্ট বিধানসভা নির্বাচনে ২০ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দফায় হবে ভোটগ্রহণ। ২৩ ডিসেম্বর গণনা।

.