যীশু খ্রিস্ট ছিলেন তামিল হিন্দু, পূজা করতেন শিবের, দাবি RSS প্রতিষ্ঠাতার

কবি গানে কৃষ্টে আর খ্রিস্টে, মিল হয়েছিল অনেক আগেই। ভাবনা আর ভাবাবেগের আদর্শে দুই ধর্মাবলম্বী মানুষের মধ্যে যীশু পুজো আর কৃষ্ণের পুজো, আদপে যে এক ঈশ্বরেরই আরাধনা এমনটাই মনে করতেন অ্যান্টনি ফিরিঙ্গি। লোকমুখে চর্চাও হয়েছে এই দর্শন। অনেকে সহমত হয়েছেন, অনেকেই হননি। এবার সামনে এল এক বিস্ফোরক দাবি। কোনও দর্শন নয়। RSS-এর সহযোগী প্রতিষ্ঠাতা গণেশ দামোদর সাভারকার তাঁর লেখা বইতে দাবি করেছেন যীশু খ্রিস্ট আসলে একজন তামিল হিন্দু ছিলেন। তিনি শিবের পূজা করতেন।

Updated By: Feb 24, 2016, 12:15 PM IST
যীশু খ্রিস্ট ছিলেন তামিল হিন্দু, পূজা করতেন শিবের, দাবি RSS প্রতিষ্ঠাতার

ওয়েব ডেস্ক: কবি গানে কৃষ্টে আর খ্রিস্টে, মিল হয়েছিল অনেক আগেই। ভাবনা আর ভাবাবেগের আদর্শে দুই ধর্মাবলম্বী মানুষের মধ্যে যীশু পুজো আর কৃষ্ণের পুজো, আদপে যে এক ঈশ্বরেরই আরাধনা এমনটাই মনে করতেন অ্যান্টনি ফিরিঙ্গি। লোকমুখে চর্চাও হয়েছে এই দর্শন। অনেকে সহমত হয়েছেন, অনেকেই হননি। এবার সামনে এল এক বিস্ফোরক দাবি। কোনও দর্শন নয়। RSS-এর সহযোগী প্রতিষ্ঠাতা গণেশ দামোদর সাভারকার তাঁর লেখা বইতে দাবি করেছেন যীশু খ্রিস্ট আসলে একজন তামিল হিন্দু ছিলেন। তিনি শিবের পূজা করতেন।

১৯৪৬ সালে প্রথম এই বইটি প্রকাশিত হয়েছিল। এবার মুম্বই থেকে আবার নতুন সংস্করণ বার করা হয়েছে ওই বইটির। যীশুর পরিচয় নামক প্রবন্ধে ওই বইতে দাবি করা হয় যীশু বিশ্বকর্মা ব্রাহ্মণ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন।

তাঁর আসল নাম ছিল কেশাও কৃষ্ণ।

যীশু তামিল ভাষায় কথা বলতেন।

যীশুর গায়ের রং ছিল কৃষ্ণকায়।

তাঁর পোষাক পরিচ্ছদ ছিল ভারতীয়দের মতো।

.