Jammu | Bus Accident: জম্মুতে খাদে বাস, মৃত ১০ তীর্থযাত্রী আহত অন্তত ৩০

জানা গিয়েছে যাত্রী বোঝাই বাসটি কাটরা যাচ্ছিল এবং এতে জম্মু ও কাশ্মীরের বাইরের তীর্থযাত্রীরা ছিলেন। ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দা এবং পুলিস উদ্ধার অভিযান শুরু করেছে। আহতদের জম্মুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Updated By: May 30, 2023, 12:13 PM IST
Jammu | Bus Accident: জম্মুতে খাদে বাস, মৃত ১০ তীর্থযাত্রী আহত অন্তত ৩০

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের সড়ক দুর্ঘটনা। জম্মু জেলায় একটি সেতু থেকে খাদে পড়ে গেল বাস। এই ঘটনায় আটজন নিহত হয়েছেন এবং ৩০ জন আহত হয়েছেন বলে জানানো হয়েছে সরকারি তরফে। জানা গিয়েছে যাত্রী বোঝাই বাসটি কাটরা যাচ্ছিল এবং এতে জম্মু ও কাশ্মীরের বাইরের তীর্থযাত্রীরা ছিলেন। তাঁরা বৈষ্ণোদেবীর মন্দিরে যাচ্ছিলেন বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে ঝাজ্জার কোটলির কাছে। জম্মু জেলার কাটরা থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে এই ঘটনাস্থল। বৈষ্ণোদেবী যাওয়ার সময় কাটরাতে দর্শনার্থীদের বেস ক্যাম্প হয়।

ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় বাসিন্দা এবং পুলিস উদ্ধার অভিযান শুরু করেছে। আহতদের জম্মুর সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Chandrayaan-3 Launch: অবশেষে আগামী ৩ জুলাইয়েই চন্দ্রায়ণ-৩ ছুটবে চাঁদের দিকে...

জম্মুর এসএসপি চন্দন কোহলি জানিয়েছেন, ‘১০ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ৫৫ জন আহত হয়েছেন। সকলকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান প্রায় সম্পূর্ণ। SDRF টিমও ঘটনাস্থলে উপস্থিত রয়েছে’। এসএসপি আরও যোগ করেছেন যে ‘বাসটি নির্ধারিত সংখ্যার তুলনায় বেশি যাত্রী বহন করছিল এবং এই সমস্ত ঘটনার তদন্ত করা হবে’।

 

সহকারী কমান্ড্যান্ট সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স (সিআরপিএফ) অশোক চৌধুরী বলেছেন যে, ‘বাসের নীচে কেউ আটকে আছেন কিনা তা পরীক্ষা করার জন্য একটি ক্রেন আনা হয়েছিল’।

আরও পড়ুন: Delhi Murder: কিশোরী প্রেমিকাকে ২০ বার ছুরির কোপ; পাথর দিয়ে থেঁতলে খুন, সিসিটিভিতে ধরা পড়ল সেই দৃশ্য

চৌধুরী বলেন, ‘সিআরপিএফ, পুলিস এবং অন্যান্য দলও এখানে রয়েছে। অ্যাম্বুলেন্স ডাকা হয়েছিল এবং আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতদেহগুলিও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাসের নিচে কেউ আটকে রয়েছে কিনা তা দেখার জন্য একটি ক্রেন এখানে আনা হচ্ছে। উদ্ধার অভিযান চালানো হচ্ছে। আমাদের বলা হয়েছে যে বাসটি অমৃতসর থেকে আসছিল এবং বিহারের লোকেরা এতে ছিলেন। তারা সম্ভবত কাটরা যাওয়ার পথ হারিয়ে এখানে পৌঁছেছিলেন’।

২১ মে জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় বৈষ্ণোদেবী থেকে আসা তীর্থযাত্রীদের নিয়ে রাজস্থানগামী একটি বাস উল্টে যায়। এই ঘটনায় ২৭ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয় এবং ২৪ জন আহত হন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.