অফিসে কাজ করছে মা, মেঝেতে শুয়ে ছেলে, ছবিটা কত কথা বলে যায়

অসহায় বড় অসহায়। কর্মরত মায়েদের কষ্টটা ঠিক কতটা তা পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে এই ছবিটা। কম্পিউটারে বসে মা কাজ করছে। ব্যাঙ্কের জরুরি সব কাজ। তখন তাঁর ছোট্ট ছেলেটা মেঝেয় শুয়ে। এমন ছবিটা পুনের এক মা-ছেলের। মায়ের নাম স্বাতী চিতলকর। মা কাজ করেন এক বেসরকারী ব্যাঙ্কে। ছেলের জ্বর। মা ছাড়া আর কারও কাছে থাকবে না। কিন্তু অফিসে ছুটি পাননি মা। জরুরি কত কাজ আটকে। বাধ্য হয়ে অসুস্থ ছেলেকে নিয়েই ব্যাঙ্কে এসেছেন মা। ছেলেকে মেঝেতে শুইয়ে তাড়াতাড়ি সারছেন অফিসের কাজ। গত ১৬ অগাস্ট এমন পোস্ট করেন স্বাতী।

Updated By: Aug 22, 2016, 11:48 AM IST
অফিসে কাজ করছে মা, মেঝেতে শুয়ে ছেলে, ছবিটা কত কথা বলে যায়

ওয়েব ডেস্ক: অসহায় বড় অসহায়। কর্মরত মায়েদের কষ্টটা ঠিক কতটা তা পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে এই ছবিটা। কম্পিউটারে বসে মা কাজ করছে। ব্যাঙ্কের জরুরি সব কাজ। তখন তাঁর ছোট্ট ছেলেটা মেঝেয় শুয়ে। এমন ছবিটা পুনের এক মা-ছেলের। মায়ের নাম স্বাতী চিতলকর। মা কাজ করেন এক বেসরকারী ব্যাঙ্কে। ছেলের জ্বর। মা ছাড়া আর কারও কাছে থাকবে না। কিন্তু অফিসে ছুটি পাননি মা। জরুরি কত কাজ আটকে। বাধ্য হয়ে অসুস্থ ছেলেকে নিয়েই ব্যাঙ্কে এসেছেন মা। ছেলেকে মেঝেতে শুইয়ে তাড়াতাড়ি সারছেন অফিসের কাজ। গত ১৬ অগাস্ট এমন পোস্ট করেন স্বাতী।

আরও পড়ুন- ভারতের রেলট্র্যাকে এবার ছুটবে চিনা হাইস্পিড ট্রেন!

স্বাতী লিখেছেন, ওর শিশু নয়, মেঝেতে তাঁর হৃদয় পড়ে রয়েছে। আর এভাবেই হৃদয়কে দু’টুকরো করে ঘরে বাইরে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন কত কত মা। তাদের দুঃখটা কে বুঝবে!

.