খালিস্তানি জঙ্গিদের কাজে লাগিয়ে ভারতে অস্ত্র পাচারের ছক কষেছে ISI, হুঁশিয়ারি গোয়েন্দাদের

 গোয়েন্দারা সম্প্রতি দাবি করেছেন, পাঞ্জাবের জঙ্গিদের কাজে লাগিয়ে রাজ্যের কিছু হিন্দু নেতাকেও হত্যা করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে আইএসআই।

Updated By: Nov 9, 2020, 07:22 PM IST
খালিস্তানি জঙ্গিদের কাজে লাগিয়ে ভারতে অস্ত্র পাচারের ছক কষেছে ISI, হুঁশিয়ারি গোয়েন্দাদের
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীরে বেশ কিছুদিন ধরেই ড্রোনের মাধ্যমে এলওসি পার করে দেওয়া হচ্ছিল অস্ত্র, গোলগুলি। গোয়েন্দাদের দাবি ছিল, এভাবেই ভারত-চিন উত্তেজনার মধ্যে কাশ্মীরের জঙ্গিদের অস্ত্র সরবারহ করার পরিকল্পনা করেছে পাকিস্তান।

আরও পড়ুন-উত্তেজনা চরমে; বিহারের মসনদে এবার যুবা তেজস্বী নাকি ফের নীতীশ, আগামিকাল ভোটগণনা  

এবার গোয়েন্দাদের আশঙ্কা হল, খালিস্তানি জঙ্গিদের কাজে লাগিয়ে ভারতের অস্ত্র পাচার করার চেষ্টা করছে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। কাশ্মীর সীমান্ত শুধু নয়, গুজরাট, পঞ্জাব-সহ সব সীমান্ত দিয়েই ওই চোরাচালান করার পরিকল্পনা করেছে আইএসআই। এর জন্য কাজে লাগানো হচ্ছে চোরা চালানকারীদেরও।

আরও পড়ুন-কালীপুজোয় শহরে নতুন ১৮টি অস্থায়ী ফায়ার স্টেশন, কোথায় কোথায় জেনে নিন

গত কয়েক মাস ধরেই পাঞ্জাব ও কাশ্মীর সীমান্তে অস্ত্র উদ্ধার করেছে সীমান্তরক্ষী বাহিনী। জম্মু-কাশ্মীরের কুপওয়ারা-সহ একাধিক জায়গায় পাওয়া গিয়েছে ড্রোন থেকে ফেলা অস্ত্র। সম্প্রতি পাকিস্তান সীমানা থেকে উড়ে আসা এক ড্রোনকে গুলি করে নামিয়েছে সীমান্তরক্ষী বাহিনী। পঞ্জাবের তরণতারন জেলাতেও পাওয়া গিয়েছিল দুটি ব্যাগ ভর্তি অস্ত্র। গোয়েন্দারা সম্প্রতি দাবি করেছেন, পাঞ্জাবের জঙ্গিদের কাজে লাগিয়ে রাজ্যের কিছু হিন্দু নেতাকেও হত্যা করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে আইএসআই।

.