Sattvik Trains: তীর্থস্থানে ছুটবে নিরামিষ স্পেশাল ট্রেন! শীঘ্রই ব্যবস্থা আনছে IRCTC

কোন কোন রুটে পরিষেবা?

Updated By: Nov 14, 2021, 02:29 PM IST
Sattvik Trains: তীর্থস্থানে ছুটবে নিরামিষ স্পেশাল ট্রেন! শীঘ্রই ব্যবস্থা আনছে IRCTC

নিজস্ব প্রতিবেদন: তীর্থযাত্রীদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেল (Indian Railways)। এবার থেকে তীর্থস্থানগুলিতে ছুটবে নিরামিষ স্পেশাল ট্রেন (Sattvik Special Trains)। রেলের ক্যাটারিংয়ে (IRCTC) শীঘ্রই এই বদল আসতে চলেছে বলে জানা গিয়েছে। বিশেষ ঐ ট্রেনগুলিতে শুধু নিরামিষ খাবারই মিলবে। দেশের বিভিন্ন তীর্থস্থানগুলির মধ্যে এই ট্রেন চালানো হবে। সাত্ত্বিক কাউন্সিল অফ ইন্ডিয়ার (Sattvik Council of India) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

অফিশিয়াল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন তীর্থস্থানের মধ্যে নিরামিষভোজীদের জন্য বিশেষ ট্রেন চালানো হবে। এ বিষয়ে ভারতীয় রেলের ক্যাটারিং সংস্থা IRCTC এর সঙ্গে জোট বেঁধেছে সাত্ত্বিক কাউন্সিল এফ ইন্ডিয়া। যদিও রেলের তরফে কিছু জানানো হয়নি। বছরের কোন সময়ে এই ট্রেনগুলি চলবে সে বিষয়েও আলোচনা চলছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Wagah border: ২০ ভারতীয় মৎস্যজীবীকে জেল মুক্তি পাকিস্তানের, হস্তান্তর ওয়াঘা সীমান্তে

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দিল্লি থেকে কাটরাগামী বন্দে ভারত এক্সপ্রেসকে শীঘ্রই 'সাত্ত্বিক' অর্থাৎ নিরামিষ স্পেশাল ট্রেনের তকমা দেওয়া হবে। উক্ত ট্রেনগুলিতে কোনওরকম আমিষ খাবার মিলবে না। আগামী সপ্তাহে সোমবারে আইআরসিটিসির সঙ্গে যৌথ উদ্যোগে এই প্রকল্প চালু করবে সাত্ত্বিক কাউন্সিল। প্রথম দফায় দেশজুড়ে মোট ১৮টি ট্রেনকে এই প্রকল্পের আওতায় আনা হবে।  

আরও পড়ুন: মণিপুরে সেনা কনভয়ে হামলার দায় স্বীকার করল PLA এবং নাগা পিপলস ফ্রন্ট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.