দেশের বিভিন্ন শহরে লক্ষাধিক মানুষের কাছে খাবার পৌঁছে দেবে IPAC-এর 'সবকি রসোই'

পাশাপাশি IPAC-এর তরফে জানানো হয়েছে, সাধারণ মানুষ যদি এই উদ্যোগে সামিল হতে চান, সেক্ষেত্রে তাঁরাও যোগাযোগ করতে পারেন ৬৯০০৮৬৯০০৮ এই নম্বরে। 

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Apr 4, 2020, 06:31 PM IST
দেশের বিভিন্ন শহরে লক্ষাধিক মানুষের কাছে খাবার পৌঁছে দেবে IPAC-এর 'সবকি রসোই'

নিজস্ব প্রতিবেদন: কার্যত এক ভয়াবহ পরিস্থিতির মুখে দাঁড়িয়ে গোটা বিশ্ব। করোনা রুখতে লকডাউন জারি দেশে। এই পরিস্থিতিতে অনাহারে দিন কাটাচ্ছেন অনেকেই। প্রশাসনের পাশাপাশি এবার অসহায় অভুক্তদের জন্য নয়া ব্যবস্থা IPAC-এর (Indian Political Action committee)। সমাজ ব্যবস্থার একেবারে নীচের স্তরের যে সমস্ত মানুষ দু’বেলা খাবার জোগাড় করতে পারছেন না তাঁদের অন্ন সংস্থানের ব্যবস্থা করবে IPAC-এর সবকি রসোই।

তাঁদের মূল উদ্দেশ্য, কোনও মানুষ যেন অনাহারে না থাকেন। ঠিক করা হয়েছে, প্রথম পর্যায়ে ভারতের ২০-২৫টি শহরে আগামী ১০ দিনে কমপক্ষে ১.৫ লক্ষ টাটকা রান্না করা খাবারের প্যাকেট পৌঁছে দেওয়া হবে। এই গোটা কাজের সঙ্গে যুক্ত থাকছেন প্রায় ১০০০ জন স্বেচ্ছাসেবক এবং পেশাদারেরা। 

লকডাউনের সময় সরকারের জারি করা যাবতীয় নিয়ম-নির্দেশিকা মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই এই কাজটি করা হবে। আগামী ৫ এপ্রিল রবিবার থেকে পুরোদমে কার্যকর হয়ে যাবে এই উদ্যোগ। আর বিভিন্ন সংবাদমাধ্যেমের মধ্যে দিয়ে এই বার্তাই পৌঁছে দিতে চাইছে সমাজের প্রত্যেকটা স্তরে। পাশাপাশি IPAC-এর তরফে জানানো হয়েছে, সাধারণ মানুষ যদি এই উদ্যোগে সামিল হতে চান, সে ক্ষেত্রে তাঁরাও যোগাযোগ করতে পারেন ৬৯০০৮৬৯০০৮ এই নম্বরে। 

.