নিরাপত্তা সুরক্ষিত করতে শীঘ্রই নিয়োগ হবে কয়েক হাজার কর্মী, সিদ্ধান্ত রেলের

দুর্ঘটনা কমাতেই রেলমন্ত্রীর এই সিদ্ধান্ত

Updated By: Jun 2, 2018, 08:35 PM IST
নিরাপত্তা সুরক্ষিত করতে শীঘ্রই নিয়োগ হবে কয়েক হাজার কর্মী, সিদ্ধান্ত রেলের

নিজস্ব প্রতিবেদন: এবার দেশে থাকবে না কোনও রক্ষীবিহীন লেভেল ক্রসিং। ২০১৯-২০২০ সালের মধ্যেই সেখানে রক্ষী নিয়োগ করা হবে। ফলে রেলে আগামীতে নিয়োগ করা হবে কয়েক হাজার কর্মী।

আরও পড়ুন-ফের বিজেপি কর্মী 'খুনে'র খবরে ফোন করলেন উদ্বিগ্ন অমিত শাহ

দেশে মোট ৫,৭৯২টি রক্ষীবিহীন লেভেল ক্রসিং রয়েছে। এর মধ্যে গুজরাটেই রয়েছে ১,৭০০। সবচেয়ে কম রক্ষীবিহীন লেভেল ক্রসিং রয়েছে মধ্যপ্রদেশে। সেখানে এই সংখ্যা ২৫৫টি। এছাড়া উত্তরপ্রদেশে এই সংখ্যা ৯১২, বিহারে ৭৪২, রাজস্থানে ৪৬৪ ও পশ্চিমবঙ্গে ৩১৪টি।

ক্ষমতায় আসার পরই কেন্দ্র ঘোষণা করেছিল ২০২০ সালের মধ্যেই ওইসব লেভেল ক্রসিংয়ে রক্ষী নিয়োগ করা হবে। কিন্তু এবছর এপ্রিল সামে উত্তরপ্রদেশে একটি রক্ষীবিহীন লেভেল ক্রসিংয়ে দুর্ঘটনায় ১৩ স্কুল পড়ুয়ার মৃত্যু হয়। তার পরেই রেল দেশজুড়ে সব রক্ষীবিহীন লেভেল ক্রসিংয়ে রক্ষী নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর। তবে ওইসপ পদে নিয়োগ করা হবে অবসরপ্রাপ্ত রেলকর্মীদের।

আরও পড়ুন-ইউনিয়ন রুমের মধ্যেই 'নগ্ন' করে মার, ভাইরাল করা হল ভিডিও

রেল মন্ত্রকের এক আধিকারিক সংবাজদ সংস্থাকে জানিয়েছেন, ‌যতদিন না ওইসব লেভেল ক্রসিংয়ে ওভারব্রিজ না হয় ততদিন সেখানে কর্মী রাখা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে রেল। রেলে কর্মীর অভাব। সেক্ষেত্রে কাজ জানা অবসরপ্রাপ্ত রেল কর্মীদেই ওইসব রক্ষীবিহীন লেভেল ক্রসিংয়ে নিয়োগ করা হবে।

.