বিশাল অঙ্কের সামরিক সরঞ্জাম কিনতে চলেছে ভারত!

বিশাল সংখ্যক সামরিক অস্ত্র কিনতে চলেছে ভারত। এব্যাপারে কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র মিলেছে ইতিমধ্যেই। এব্যাপারে ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিল বার DAC-র পক্ষ থেকে মিলেছে ছাড়়পত্র। মূলত উপকূলবর্তী এলাকায় পাহারা জোরদার করতেই এই অস্ত্র কেনা হচ্ছে। ভারতের সাড়ে সাত হাজার কিলোমিটার জুড়ে রয়েছে উপকূলবর্তী এলাকা। আর সেই সীমান্তে পাহারা জোরদার করার জন্যই কেনা হচ্ছে ৬টি আধুনিক নজরদারি বিমান। দাম পড়ছে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা।

Updated By: Dec 24, 2016, 01:55 PM IST
বিশাল অঙ্কের সামরিক সরঞ্জাম কিনতে চলেছে ভারত!
c17 globemaster

ওয়েব ডেস্ক : বিশাল সংখ্যক সামরিক অস্ত্র কিনতে চলেছে ভারত। এব্যাপারে কেন্দ্রীয় সরকারের ছাড়পত্র মিলেছে ইতিমধ্যেই। এব্যাপারে ডিফেন্স অ্যাকুইজিশন কাউন্সিল বার DAC-র পক্ষ থেকে মিলেছে ছাড়়পত্র। মূলত উপকূলবর্তী এলাকায় পাহারা জোরদার করতেই এই অস্ত্র কেনা হচ্ছে। ভারতের সাড়ে সাত হাজার কিলোমিটার জুড়ে রয়েছে উপকূলবর্তী এলাকা। আর সেই সীমান্তে পাহারা জোরদার করার জন্যই কেনা হচ্ছে ৬টি আধুনিক নজরদারি বিমান। দাম পড়ছে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা।

আরও পড়ুন- ভারতীয় পাসপোর্ট আবেদনে আনা হল নতুন নিয়ম!

এখানেই শেষ নয়, আরও কয়েকটি উন্নত বিমান কেনার জন্যও ছাড়়পত্র দিয়েছে DAC। যার মধ্যে রেয়েছে আমেরিকার C-17 গ্লোবমাস্টার বিমান। এই বিমানটি তৈরি করে আমেরিকার বিমান প্রস্তুতকারী সংস্থা বেয়িং। সেই বিমানই এবার আসছে ভারতে। এছাড়াও, আরও দুটি প্রকল্পের অনুমোদন মিলেছে DAC থেকে।

.