Agni-II মিসাইলের পরীক্ষামূলক উতক্ষেপণ করল ভারত

একের পর এক সেনা ছাউনিতে পাক মদতপুষ্ট জঙ্গিদের হানা। তার ওপর রয়েছে পাক সেনাবাহিনীর পক্ষ থেকে দফায় দফায় সংঘর্ষ বিরতি। গোটা দেশ কেন্দ্রীয় সরকারের কাছে প্রত্যাঘাতের দাবি জানিয়ে চলেছে। এই পরিস্থিতিতে আজ ওড়িশার এ পি জে আব্দুল কালাম কেন্দ্র থেকে অগ্নি-টু(Agni-II) মিসাইলের পরীক্ষামূলক উতক্ষেপণ করল ভারত। পরমাণু অস্ত্র বহনকারী এই মিসাইলটি ২০০০ কিলোমিটার দূরত্বে শত্রু ঘাঁটিতে আঘাত হানতে সক্ষম।

Updated By: May 4, 2017, 01:57 PM IST
Agni-II মিসাইলের পরীক্ষামূলক উতক্ষেপণ করল ভারত

ওয়েব ডেস্ক : একের পর এক সেনা ছাউনিতে পাক মদতপুষ্ট জঙ্গিদের হানা। তার ওপর রয়েছে পাক সেনাবাহিনীর পক্ষ থেকে দফায় দফায় সংঘর্ষ বিরতি। গোটা দেশ কেন্দ্রীয় সরকারের কাছে প্রত্যাঘাতের দাবি জানিয়ে চলেছে। এই পরিস্থিতিতে আজ ওড়িশার এ পি জে আব্দুল কালাম কেন্দ্র থেকে অগ্নি-টু(Agni-II) মিসাইলের পরীক্ষামূলক উতক্ষেপণ করল ভারত। পরমাণু অস্ত্র বহনকারী এই মিসাইলটি ২০০০ কিলোমিটার দূরত্বে শত্রু ঘাঁটিতে আঘাত হানতে সক্ষম।

আরও পড়ুন- জঙ্গিদমনে বড়সড় অভিযান, কাশ্মীরের সোপিয়ানে ২৫টি গ্রামে সেনার তল্লাশি

আজ সকাল ১০টা বেজে ২২ মিনিটে এ পি জে আব্দুল কালাম কেন্দ্র থেকে মিসাইলটি উতক্ষেপণ করা হয়। ২০ মিটার লম্বা এই মিসাইলটির ওজন ১৭ টন। বর্তমানে ভারতের উন্নততম প্রযুক্তিতে তৈরি ব্যালাস্টিক মিসাইলগুলির মধ্যে অগ্নিই সর্বচ্চ মানের।

.