LOVE CONDOM: বিনা পয়সায় কন্ডোম পৌঁছে যাবে ঘরে ঘরে, দিতে হবে না ডেলিভারি চার্জও

দাদা, ক ক ক ক... (কন্ডোম) দেবেন? আঙুল দেখিয়েই বলে দেওয়া এটা (কন্ডোম) দিন! উচ্চ শিক্ষায় শিক্ষিত, রোগ ব্যাধি নিয়েও সচেতন, অথচ ওষুধের দোকানে গিয়ে ঠায় দাঁড়িয়ে, ভিড় একটু ফাঁকা হলেই ফিসফিস করে বলে দিতে হবে কন্ডোম চাই। কন্ডোম কিনতে গিয়ে 'লজ্জায় লজ্জাবতী'ও হয়ে যেতে হয় অনেককে! আম জনতার 'বিস্ফোরিত চোখ' আর ঠোঁটের কোণে বাকা হাসি এড়াতে অনেকেই কন্ডোম কেনার লজ্জা নিবারণ না করে কন্ডোম না কিনে ঝুঁকিতেই পা বাড়িয়ে ফেলেন। অসুরক্ষিত যৌনতা, তারপরই বিপদ! এবার সব সমস্যার সমাধান। খালি অর্ডারটুকুই যা করতে হবে। বাড়িতে এসে কন্ডোম দিয়ে যাবে, একটা পয়সাও নেবে না, ভারতে প্রথম শুরু হল 'ফ্রি কন্ডোম স্টোর'। শুধু ভারতই নয়, গোটা বিশ্বে এটাই প্রথম 'ফ্রি কন্ডোম স্টোর'। 

Updated By: Apr 28, 2017, 12:26 PM IST
LOVE CONDOM: বিনা পয়সায় কন্ডোম পৌঁছে যাবে ঘরে ঘরে, দিতে হবে না ডেলিভারি চার্জও

সৌরভ পাল: দাদা, ক ক ক ক... (কন্ডোম) দেবেন? আঙুল দেখিয়েই বলে দেওয়া এটা (কন্ডোম) দিন! উচ্চ শিক্ষায় শিক্ষিত, রোগ ব্যাধি নিয়েও সচেতন, অথচ ওষুধের দোকানে গিয়ে ঠায় দাঁড়িয়ে, ভিড় একটু ফাঁকা হলেই ফিসফিস করে বলে দিতে হবে কন্ডোম চাই। কন্ডোম কিনতে গিয়ে 'লজ্জায় লজ্জাবতী'ও হয়ে যেতে হয় অনেককে! আম জনতার 'বিস্ফোরিত চোখ' আর ঠোঁটের কোণে বাকা হাসি এড়াতে অনেকেই কন্ডোম কেনার লজ্জা নিবারণ না করে কন্ডোম না কিনে ঝুঁকিতেই পা বাড়িয়ে ফেলেন। অসুরক্ষিত যৌনতা, তারপরই বিপদ! এবার সব সমস্যার সমাধান। খালি অর্ডারটুকুই যা করতে হবে। বাড়িতে এসে কন্ডোম দিয়ে যাবে, একটা পয়সাও নেবে না, ভারতে প্রথম শুরু হল 'ফ্রি কন্ডোম স্টোর'। শুধু ভারতই নয়, গোটা বিশ্বে এটাই প্রথম 'ফ্রি কন্ডোম স্টোর'। 

লাভ কন্ডোম (Love Condom) থেকে অর্ডার প্লেস করতে ১৮০০ ১০২ ৮১০২-এই নাম্বারে ফোন করতে হবে কিংবা, freecondomstoreahf@gmail.com-ইমেল আইডিতে মেল করেও কন্ডোমের অর্ডার দেওয়া যাবে। অর্ডার অনুযায়ী ঘরে কন্ডোম পৌঁছে দেবে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। কন্ডোমও ফ্রি, পরিষেবাও ফ্রি। মূলত ফ্রি কন্ডোম পরিষেবার মাধ্যমে ভারতের প্রতিটি নাগরিকের কাছে এইচআইভি সচেতনতা পৌঁছে দেওয়াই এই ফ্রি সার্ভিসের মূল লক্ষ্য। এইডস (AIDS) হেলথকেয়ার ফাউন্ডেশন, যারা একটি বিশ্বব্যাপী দাতব্য সংস্থা তারাই এই ফ্রি কন্ডোম সার্ভিস প্রথম শুরু করল।     

বর্তমানে ভারত গোটা বিশ্বের তিন নম্বর দেশ যেখানে এইচাইভি আক্রান্তের সংখ্যা ২.১ মিলিয়ন। UNAIDS-এর রিপোর্টের এই তথ্য চিন্তার বিষয় হয়ে দাঁড়ায় সরকারের। কোন দেরি না করেই সরকারও ঝাঁপিয়ে পড়ে সমস্যার সমাধানের জন্য। এবছর এপ্রিলেই কেন্দ্রীয় সরকার সংসদে HIV এবং AIDS (প্রতিরোধ এবং নিয়ন্ত্রণ) বিল পাস করিয়ে নেয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী জে পি নাড্ডা এই বিষয়ে জানান, "HIV আক্রান্তদের বিনা মূল্যে চিকিৎসা দেবে সরকার। আগামীতে ভারতে বসবাসকারী HIV আক্রান্তদের চিকিৎসার জন্য সরকার নতুন নীতি বাস্তবায়নের কথাও ভাবছে"। এরই মধ্যে স্বেচ্ছাসেবী সংস্থার ফ্রি কন্ডোম স্টোর লঞ্চ ভারতে HIV এবং AIDS সম্পর্কে সচেতনতা আরও বাড়াবে বলেই মত বিশেষজ্ঞদের।  

 

.