Eastern Ladakh: ভারত-চিন যুদ্ধ লাগতে চলেছে? লাদাখে সেনা পাঠাল প্রতিরক্ষা মন্ত্রক...

Eastern Ladakh: পূর্ব লাদাখে সেনা পাঠাল ভারত। কেন পাঠাল? দুই সদাবিবদমান দেশের মধ্যে কি নতুন করে তৈরি হয়েছে কোনও টেনশন? যুদ্ধ লাগল বলে?

Updated By: Aug 14, 2023, 03:09 PM IST
Eastern Ladakh: ভারত-চিন যুদ্ধ লাগতে চলেছে? লাদাখে সেনা পাঠাল প্রতিরক্ষা মন্ত্রক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্ব লাদাখে সেনা পাঠাল ভারত। কেন পাঠাল? দুই সদাবিবদমান দেশের মধ্যে কি নতুন করে তৈরি হয়েছে কোনও টেনশন? যুদ্ধ লাগল বলে? গালওয়ান উপত্যকায় সংঘর্ষ সামাল দেওয়ার জন্য প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর দ্রুত সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। 

আরও পড়ুন: Himachal: প্রবল বর্ষণে মৃত ১৬! মাথার উপর ভেঙে পড়ল মন্দির, মেঘভাঙা বৃষ্টিতে ভেসে গেলেন গ্রামবাসীরা...

তাই সারা দেশ থেকে রাতারাতি ৬৮ হাজারেরও বেশি সেনা, ৯০টি ট্যাংক এবং অন্যান্য অর্থশাস্ত্র এয়ারলিফট্ করে পূর্ব লাদাখে নিয়ে গেল ভারতীয় বায়ু সেনা। আক্রমণাত্মক ভঙ্গিতে বেশ কয়েকটি স্কোয়াড্রন স্থাপন করা হয়েছে ওই এলাকায়।

সূত্র মারফত জানা গিয়েছে, গালওয়ানের পরে আর ভুল করতে রাজি নয় ভারত। যদি সীমান্ত অঞ্চলে কোনও টেনশন তৈরি হয়, তা দ্রুত সামাল দিতে যুদ্ধং দেহি মনোভাবে জেট রাফালস-সহ নানা রকম অস্ত্রশস্ত্র স্থাপন করা হয়েছে সংশ্লিষ্ট অঞ্চলে। ব্যবহার করা হচ্ছে 'অপারেশনাল রেডিনেস' শব্দটি। এর মানে, পরিস্থিতি প্রতিকূল হলেই যেন যুদ্ধ শুরু করে দেওয়া যায়। যেন একটুও সময় নষ্ট না হয়।

আরও পড়ুন: Manipur Violence: মণিপুর নিয়ে উত্তাল সংসদ, ঠিক তখনই সামনে এল আর-এক গণধর্ষণের ঘটনা...

গালওয়ানে সাংঘাতিক কাণ্ড ঘটেছিল। গালওয়ানের ক্ষত আজও শুকোয়নি। পেরেক লাগানো লাঠি দিয়ে নৃশংস ভাবে ভারতীয় সেনার উপর হামলে পড়েছিল চিন। বহু ভারতীয় সেনা মারা গিয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.