Mamata Banerjee: 'পূর্ব নির্ধারিত কর্মসূচি', ইন্ডিয়া জোটের বৈঠকে গরহাজির মমতা

INDIA alliance meeting: আজ ‘ইন্ডিয়া’ জোটের বৈঠকে গরহাজির তৃণমূল। সকাল ১১টায় ‘ইন্ডিয়া’ জোটের ভার্চুয়াল বৈঠক। শেষবেলায় জানানোয় অসন্তোষ দলের অন্দরে, খবর সূত্রের। পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে তৃণমূল নেত্রীর।

Updated By: Jan 19, 2024, 07:44 PM IST
Mamata Banerjee: 'পূর্ব নির্ধারিত কর্মসূচি', ইন্ডিয়া জোটের বৈঠকে গরহাজির মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া জোটের বৈঠকে আজ গরহাজির তৃণমূল। সকাল ১১টায় ভার্চুয়াল মিটিং। শেষবেলায় জানানোয় অসন্তোষ জোড়াফুলের অন্দরে। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় যোগ দিতে পারবেন না মমতা। খবর ঘাসফুল সূত্রে।  চব্বিশের চ্যালেঞ্জে আজ ফের বৈঠকে জোট। ইন্ডিয়ার আহ্বায়ক কে? নীতীশের নামে জোর গুঞ্জনের মধ্যেই চূড়ান্ত ফয়শালার সম্ভাবনা। বিজেপি বিরোধিতায়  কী ব্লুপ্রিন্ট? কোন সমীকরণে রাজ্যওয়ারি সিট-রফা? ভার্চুয়াল মিটিংয়ে নজর।  

আরও পড়ুন, CM Arvind Kejriwal: কেজরিওয়ালকে ফের নোটিস ইডি-র, চতুর্থ তলবে বাড়ছে গ্রেফতারির আশঙ্কা

লোকসভা নির্বাচন দোরগোড়ায়, কিন্তু কত আসনে প্রার্থী হবে, তা নিয়ে ভারত জোটের মধ্যে বিরোধ চলছে। পশ্চিমবঙ্গ থেকে উত্তরপ্রদেশ পর্যন্ত এই ইস্যুতে স্থানীয় দলগুলির মধ্যে উত্তেজনা রয়েছে। এই সমস্যা মেটাতে শনিবার বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, কংগ্রেসের এই বৈঠকের পর তৃণমূলের কোনও প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন না। 

শারদ পাওয়ার, উদ্ধব ঠাকরে, এম কে স্টালিন, নীতীশ কুমার-সহ ১৪ দলের নেতাদের আজ সকাল সাড়ে ১১টায় ভারত জোটের ভার্চুয়াল বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। এই বৈঠক অনেক দিক থেকে গুরুত্বপূর্ণ। বলা হয়েছে, এই বৈঠকে আসন বণ্টনের পাশাপাশি জোটের কো-অর্ডিনেটর তৈরি নিয়েও আলোচনা হবে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত না থাকলে সমস্যার সমাধান কতটা হবে তা নিয়ে সন্দীহান জোট। 

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বৈঠকে যোগ না দেওয়ার কারণ রয়েছে। দল জোটের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ, কিন্তু শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় অন্য কাজে ব্যস্ত রয়েছেন এবং এই জোটের বৈঠকের তথ্য খুব অল্প সময়ের মধ্যেই দেওয়া হয়েছে, যার ফলে মমতা তাঁর নির্ধারিত কর্মসূচি পরিবর্তন করতে পারবেন না। এমনকী এই বৈঠকে দলের কোনও প্রতিনিধি উপস্থিত থাকতে পারবেন না। 

যদিও বাংলায় আসন সমঝোতা নিয়ে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে সমস্যা তৈরি হয়েছে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে পাঁচ সদস্যের কংগ্রেস কমিটির বৈঠকে বসতে রাজি হননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে দুটি আসন দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন, যা কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী প্রত্যাখ্যান করেছিলেন।

আরও পড়ুন, Mumbai Trans Harbour Link Inauguration: নরেন্দ্র মোদী উদ্বোধন করলেন ভারতের দীর্ঘতম সমুদ্রসেতুর! সঙ্গে বর্ণাঢ্য শোভাযাত্রা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.