জেহাদি হওয়ার আগে ১০ হাজার টাকা মাইনের চাকরি করত নাভেদ

জেহাদি হওযার আগে কাশ্মীর থেকে ধৃত পাক জঙ্গি মহম্মদ নাভেদ আগে কাজ করত এক হোসিয়ারি ফার্মে। সেই জামাকাপড় তৈরির কারখানায় নাভেদ সেলাইযের কাজ করত। চুক্তির ভিত্তিতে এই কাজে নাভেদের মাইনে ছিল মাসিক দশ হাজার টাকা। কিন্তু জুয়া খেলার নেশায় মাঝেমাঝেই সেই টাকা খুব তাড়াতাড়ি শেষ হয়ে যেত। একবার তার কাছ থেকে তার ভাই নাদেম ৩০ হাজার টাকা চুরি করে নেয় বলেও নাভেদ জানায়।

Updated By: Sep 2, 2015, 01:27 PM IST
জেহাদি হওয়ার আগে ১০ হাজার টাকা মাইনের চাকরি করত নাভেদ

ওয়েব ডেস্ক: জেহাদি হওযার আগে কাশ্মীর থেকে ধৃত পাক জঙ্গি মহম্মদ নাভেদ আগে কাজ করত এক হোসিয়ারি ফার্মে। সেই জামাকাপড় তৈরির কারখানায় নাভেদ সেলাইযের কাজ করত। চুক্তির ভিত্তিতে এই কাজে নাভেদের মাইনে ছিল মাসিক দশ হাজার টাকা। কিন্তু জুয়া খেলার নেশায় মাঝেমাঝেই সেই টাকা খুব তাড়াতাড়ি শেষ হয়ে যেত। একবার তার কাছ থেকে তার ভাই নাদেম ৩০ হাজার টাকা চুরি করে নেয় বলেও নাভেদ জানায়।

ক্লাস ফোর পর্যন্ত পড়াশোনা করার পর নাভেদ কাজের খোঁজ শুরু করে। পরে সে পাকিস্তানের ফয়সালাবাদের তৌসিফ এন্টারপ্রাইজ নামক এক হোসয়ারে ফার্মে কাজ করে। সেখানেই নাভেদের সঙ্গে পরিচয় হয় মৌলবি বাশিরের। বাশিরই জেহাদের ব্যাপারে নাভেদকে উত্‍সাহী করে তোলেন। বাশিরের ফয়সালাবাদে একটা ক্লথ প্রিন্টিং ওয়ার্কশপ আছে। ২০১১ সালের শেষের দিকে বাশির নাভেদকে এলইটি-এর দোরা-ই-আম ট্রেনিং কোর্সে নিয়ে যায়। খাইবার পাখতুনখাওয়াতে নাভেদ এরপর এই ট্রেনিং নেন।

নাভেদকে জেরা করার পর এমন তথ্যই সামনে এসেছে।

.