Mann Ki Baat: বছরের শেষ 'মন কি বাতে' আনন্দ ও অক্ষয়-কে দিয়ে বিশেষ চমক প্রধানমন্ত্রীর...

Mann Ki Baat: বছরের শেষ 'মন কি বাতে' দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি যেন অনেকটা ফিরে দেখা মোডে ছিলেন।

Updated By: Dec 31, 2023, 01:49 PM IST
Mann Ki Baat: বছরের শেষ 'মন কি বাতে' আনন্দ ও অক্ষয়-কে দিয়ে বিশেষ চমক প্রধানমন্ত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এটি ছিল ১০৮ তম অনুষ্ঠান। বছরের শেষ 'মন কি বাতে' দেশবাসীকে নতুন বছরের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি যেন অনেকটা ফিরে দেখা মোডে ছিলেন। এ বছরে ভারত বিভিন্ন ক্ষেত্রে কী অর্জন করেছে, তা মনে করান তিনি। তাঁর আজকের  'মন কি বাতে' বিশিষ্ট বলিউড অভিনেতা অক্ষয় কুমারকে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেজন্য অভিনেতা বিশেষ ধন্যবাদও জানান মোদীজিকে।

আরও পড়ুন: Covid in India: একদিনে নতুন করে কোভিড আক্রান্ত প্রায় ৯০০! ভয় ধরাচ্ছে নতুন ভ্যারিয়েন্ট...

আজ কী বললেন প্রধানমন্ত্রী?

বছরের শেষ মন কি বাতে নানা বিষয় তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সামনেই নতুন বছর। নতুন বছরেই লোকসভা ভোট। তার আগে প্রধানমন্ত্রী ভারত সরকারের 'ফিট ইন্ডিয়া মুভমেন্টে'র কথা ঘোষণা করেন। অযোধ্যায় রাম মন্দিরের প্রতিষ্ঠায় দেশ জুড়ে যে বিপুল সাড়া তিনি পেয়েছেন সেজন্য তিনি বিশেষ আনন্দ প্রকাশ করেন। তিনি আগামী ২২ জানুয়ারি রামলালার মূর্তি প্রতিষ্ঠার কথা বলেন। তিনি কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়েও কথা বলেন। ক্রীড়া জগতে ভারত এ বছরে যা যা অর্জন করেছে, উল্লেখ করেন সেই কথাও। বিশেষ করে বলেন এশিয়ান গেমসে ১০৭টি মেডেল পাওয়ার কথাও। ইসরোর কাজকর্ম ও সাফল্যের খতিয়ান তুলে ধরেন। নানা ক্ষেত্রে ক্রমশ উন্নতির দিকে হেঁটে চলা দেশের কথা বলেন মোদী।

আরও পড়ুন: Amrit Bharat Express: এল সম্পূর্ণ নতুন ট্রেন! 'অমৃত ভারতে'র বিশেষত্ব জানলে চমকে উঠবেন...

তবে আজকের মন কি বাতে মোদী বেশি করে জোর দেন মানসিক স্বাস্থ্য ও সুস্থতা বজায় রাখার উপরও। দাবার গ্র্যান্ড মাস্টার বিশ্বনাথ আনন্দ তাঁর ফিটনেসের কথা শেয়ার করেন, বলেন টানা ও দীর্ঘক্ষণ ঘুমের প্রয়োজনীয়তার কথা। ফিটনেস নিয়ে কথা বলেন অভিনেতা অক্ষয় কুমারও। তিনি প্রপার ডায়েটের উল্লেখ করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.