Karnataka Election results 2023: 'বাবাকে মুখ্যমন্ত্রী দেখতে চাই', কর্নাটক বিধানসভা নির্বাচনী ফলাফলে আশাবাদী সিদ্দারামাইয়া পুত্র

ভোটগণনার সকালেই ১০০ পার করে প্রায় ম্যাজিক ফিগারের দিকে এগোচ্ছে কংগ্রেস। এমতাবস্থায় নিজেদের অবস্থান নিয়ে আশাবাদী সিদ্দারামাইয়া। এদিন প্রাক্তণ মুখ্যমন্ত্রীর পুত্র যতীন্দ্র সিদ্দারামাইয়া বলেন, 'বিজেপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে যা যা করা দরকার আমরা করব। কর্নাটকের স্বার্থে আমার বাবাকেই মুখ্যমন্ত্রী দেখতে চাই।' 

Updated By: May 13, 2023, 09:35 AM IST
Karnataka Election results 2023: 'বাবাকে মুখ্যমন্ত্রী দেখতে চাই', কর্নাটক বিধানসভা নির্বাচনী ফলাফলে আশাবাদী সিদ্দারামাইয়া পুত্র
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিদ্দারমাইয়া বনাম ডি কে শিবকুমার। কর্নাটকে বিজেপির বিরুদ্ধে জয় নিশ্চিত করতে কংগ্রেসকে সামলাতে হবে এই লড়াই। বিদায়ী বিধানসভার বিরোধী নেতা সিদ্দারামাইয়া এবং কর্নাটক কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমার মুখ্যমন্ত্রী পদের প্রধান প্রতিদ্বন্দ্বী। এই দুই হেভিওয়েটের মধ্যে তীব্র লড়াইয়র কথা মাথায় রেখে কংগ্রেস হাইকমান্ড কোনওরকম বিভ্রান্তি এড়াতে ৫০:৫০ ফর্মুলা ভেবে রেখেছে। 

আরও পড়ুন, Karnataka Election results 2023: দক্ষিণের একমাত্র গড়ে গেরুয়া-পতনের ইঙ্গিত! কংগ্রেস ১০০ পার...

ভোটগণনার সকালেই ১০০ পার করে প্রায় ম্যাজিক ফিগারের দিকে এগোচ্ছে কংগ্রেস। এমতাবস্থায় নিজেদের অবস্থান নিয়ে আশাবাদী সিদ্দারামাইয়া। এদিন প্রাক্তণ মুখ্যমন্ত্রীর পুত্র যতীন্দ্র সিদ্দারামাইয়া বলেন, 'বিজেপিকে ক্ষমতা থেকে দূরে রাখতে যা যা করা দরকার আমরা করব। কর্নাটকের স্বার্থে আমার বাবাকেই মুখ্যমন্ত্রী দেখতে চাই।' ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে সিদ্দারামাইয়াকে দলের মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে তুলে ধরার জন্য কর্ণাটক কংগ্রেসে সিদ্দারামাইয়ার শিবিরের ক্রমবর্ধমান লড়াইয়ের মধ্যেই বুধবার তাঁর ছেলে এবং বরুণের বিধায়ক জোর দিয়ে বলেছেন যে তাঁর বাবার আরও একবার মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ রয়েছে। 

যতীন্দ্র সিদ্দারামাইয়াও তাঁর বাবাকে বরুণ বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অনুরোধ করেছিলেন। কারণ এই কেন্দ্রটি প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্য ভালো এবং আগামী বছরের মে মাসের মধ্যে ভোট হওয়ার সম্ভাবনাও রয়েছে। বরুণ আসন থেকে লড়ছেন কংগ্রেস নেতা তথা কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। তিনি আটবারের বিধায়ক। এর আগে বরুণ আসন থেকে দু'বার লড়ে জয়ী হয়েছেন তিনি।

এবারের নির্বাচনে সিদ্দারামাইয়া বিজেপির ভি সোমান্না এবং জেডি(এস)-এর প্রাক্তন বিধায়ক ভারতী শঙ্করের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এখনও সিদ্দারামাইয়া এই আসন থেকে এগিয়ে রয়েছেন। গত নির্বাচনে, কংগ্রেস প্রার্থী যতীন্দ্র এস ৯৬,৪৩৫ ভোটে জয়ী হয়েছেন, যেখানে বিজেপি প্রার্থী থট্টপ্পা বাসাভারজু পেয়েছেন ৩৭,৮১৯ ভোট। তবে কর্নাটকে নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের জন্য বিধানসভায় প্রয়োজন মাত্র ১১৩টি আসন। 

আরও পড়ুন, Karnataka Election results 2023: কার দখলে কর্নাটক? চলছে ভোটগণনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.