তিস্তা নিয়ে আমি কিছু জানি না, দুই দেশের ভাল হবে এমন সিদ্ধান্তই নেব: মমতা

"আমাকে না জানিয়েই সব কিছু হচ্ছে, আমি তিস্তা নিয়ে কিছু জানি না", তিস্তা জলবন্টন ইস্যুতে কেন্দ্র সরকারের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারকে ধোঁয়াশাতে রেখেই সব কিছু করছে কেন্দ্র, এমনই বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর আরও দাবি, "আমি তিস্তা নিয়ে এ বি সি ডি, অথবা ওয়ান টু থ্রি ফোর, অথবা অ আ ক খ, কিছু জানি না। খবরের কাগজে পড়েছি ২৫মে নাকি বাংলাদেশে গিয়ে তিস্তা চুক্তি স্বাক্ষরিত হবে। আমার কাছে কোনও তথ্য নেই"। 

Updated By: Mar 24, 2017, 11:03 AM IST
তিস্তা নিয়ে আমি কিছু জানি না, দুই দেশের ভাল হবে এমন সিদ্ধান্তই নেব: মমতা

ওয়েব ডেস্ক: "আমাকে না জানিয়েই সব কিছু হচ্ছে, আমি তিস্তা নিয়ে কিছু জানি না", তিস্তা জলবন্টন ইস্যুতে কেন্দ্র সরকারের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারকে ধোঁয়াশাতে রেখেই সব কিছু করছে কেন্দ্র, এমনই বিস্ফোরক দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর আরও দাবি, "আমি তিস্তা নিয়ে এ বি সি ডি, অথবা ওয়ান টু থ্রি ফোর, অথবা অ আ ক খ, কিছু জানি না। খবরের কাগজে পড়েছি ২৫মে নাকি বাংলাদেশে গিয়ে তিস্তা চুক্তি স্বাক্ষরিত হবে। আমার কাছে কোনও তথ্য নেই"। 

একটি বাংলা খবরের চ্যানেলের সাক্ষাৎকারে তিস্তা চুক্তি বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানান, "তোমরা (কেন্দ্রের বিজেপি সরকার) সব কিছু রেডি করে এসে বলবে স্ট্যাম্প মেরে দিতে হবে, দুঃখিত! আমি এটা করব না। আমাকে রাজ্যের স্বার্থ দেখতে হবে। আমি বাংলাদেশকে ভালবাসি। বাংলাদেশকে যতটা হেল্প করার আমি করব, অবশ্যই রাজ্যকে বাঁচিয়ে"

বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনা প্রসঙ্গে তিনি বলেন, "তাঁর সঙ্গে আমার পার্সোনাল রিলেশন ভাল। আমার সঙ্গে রাজনৈতিক রিলেশনও ভাল। যদি ভাল না হত তাহলে কী ছিটমহলটা করে দিতাম! ৬৬ বছর ধরে যা হয়নি সেটা করে দিলাম"। 

মমতার এমন 'রণংদেহি মেজাজ' দেখে রাজনৈতিক বিশ্লেষকদের মধ্যে ফের আশঙ্কা তৈরি হয়েছে, তাহলে কি এবারও তিস্তা চুক্তির সমাধান সূত্র মিলবে না? উত্তর দিতে পারে কেবল সময়ই।     

.