Vande Bharat Express: সোমবার বাতিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস, কেন এমন সিদ্ধান্ত?

Vande Bharat Express: পুরী-হাওড়ায় বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রী শিবাজী পাল জি ২৪ ঘণ্টাকে জানালেন, 'বৈতরণী নদী পার করে দাঁড়িয়ে আছি। অর্ধেক ট্রেন নদীর উপরে, অর্ধেক বাইরে। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ করছে রেল'। 

Updated By: May 21, 2023, 11:35 PM IST
Vande Bharat Express: সোমবার বাতিল হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস, কেন এমন সিদ্ধান্ত?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরী থেকে ফেরার পথে বন্দে ভারতের উপরে এসে পড়ে গাছের ডাল। ভেঙে যায় এর প্য়ান্টোগ্রাফ। তার জেরে প্রবল ভোগান্তি হয় যাত্রীদের। শেষপর্যন্ত ডিজেল ইঞ্জিন এনে ট্রেনটিকে টেনে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে রেল। তার পরেই আগামী সোমবার অর্থাত্ ২২ মে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। রে সূত্রে খবর ওই ঘটনায় বন্দে ভারতের য়ে ক্ষতি হয়েছে তা মেরামতির জন্যই সোমবার বাতিল করা হয়েছে বন্দে ভারত।

আরও পড়ুন-পঞ্চায়েত ভোটে বড় একটা বাঁশ দিয়ে.....বসিরহাটে বিস্ফোরক নুসরত 

সামনেই জগন্নাথ দেবের স্নানযাত্রা। হাওড়া থেকে এবার মাত্র ৬ ঘণ্টায় পুরী! বৃহস্পতিবার পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার থেকে শুরু হয়ে দিয়েছে যাত্রী-পরিষেবাও। কিন্তু দ্বিতীয় যাত্রাতেই ঘটল বিপত্তি। 

এদিন নির্দিষ্ট সময়েই পুরী থেকে হাওড়ার উদ্দেশ্য দেয় বন্দে ভারত। ট্রেন তখনও ওড়িশার সীমানায় পেরোয়নি। বিকেলে মাঞ্জুলী এলাকায় শুরু হয় তুমুল ঝড়। সঙ্গে শিলাবৃষ্টি। তারপর? ঝড়ে গাছের ডাল ভেঙে যায়। এবং সেই ডালটি উড়ে এসে পড়ে বন্দে ভারত এক্সপ্রেসের মাথায়! প্যান্টোগ্রাফ ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মাঝ-পথেই দাঁড়িয়ে পড়ে ট্রেন।

এখন কী পরিস্থিতি? পুরী-হাওড়ায় বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রী শিবাজী পাল জি ২৪ ঘণ্টাকে জানালেন, 'বৈতরণী নদী পার করে দাঁড়িয়ে আছি। অর্ধেক ট্রেন নদীর উপরে, অর্ধেক বাইরে। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ করছে রেল'। তিনি বলেন, 'প্রচন্ড জোর আওয়াজ হয়। আমি প্রথম কামরাতেই ছিলাম। তারপর ট্রেন আস্তে আস্তে থেমে যায়। লাইট নিভে যায়। এসি বন্ধ হয়ে যায়। নিরাপত্তারক্ষী দারুণভাবে পরিস্থিতি সামলেছেন। যাত্রীরা প্রথমে আতঙ্কিত ছিলেন'।

বিদ্যুত্ বিচ্ছিন্ন হয়ে যাওয়া বহুক্ষণ অন্ধকারেই থাকতে হয় যাত্রীদের। শেষপর্যন্ত ডিজেল ইঞ্জিন এনে রাত ৮টা ২০ নাগাদ দুর্ঘটনাস্থল থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে রওনা দেয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.