Vande Bharat Express: পুরী-হাওড়া 'বন্দে ভারত'-এর মাথায় এসে পড়ল গাছের ডাল! তারপর..

বৃহস্পতিবার পুরী-হাওড়া 'বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। দ্বিতীয় যাত্রাতেই ঘটল বিপত্তি...  

Updated By: May 21, 2023, 06:53 PM IST
Vande Bharat Express: পুরী-হাওড়া 'বন্দে ভারত'-এর মাথায় এসে পড়ল গাছের ডাল! তারপর..

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ঝড়ে ডাল উড়ে এসে পড়ল ট্রেনের মাথায়! তারপর? ক্ষতিগ্রস্ত প্যান্টোগ্রাফ। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। মাঝ-পথেই দাঁড়িয়ে পড়ল পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। বিপাকে যাত্রীরা।

সামনেই জগন্নাথ দেবের স্নানযাত্রা। হাওড়া থেকে এবার মাত্র ৬ ঘণ্টায় পুরী! বৃহস্পতিবার পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার থেকে শুরু হয়ে দিয়েছে যাত্রী-পরিষেবাও। কিন্তু দ্বিতীয় যাত্রাতেই ঘটল বিপত্তি। 

আরও পড়ুন: ২০০০ টাকার নোট বদল নিয়ে বড় ঘোষণা স্টেট ব্যাঙ্কের!

এদিন নির্দিষ্ট সময়েই পুরী থেকে হাওড়ার উদ্দেশ্য দেয় বন্দে ভারত। ট্রেন তখনও ওড়িশার সীমানায় পেরোয়নি। বিকেলে মাঞ্জুলী এলাকায় শুরু হয় তুমুল ঝড়। সঙ্গে শিলাবৃষ্টি। তারপর? ঝড়ে গাছের ডাল ভেঙে যায়। এবং সেই ডালটি উড়ে এসে পড়ে বন্দে ভারত এক্সপ্রেসের মাথায়! প্যান্টোগ্রাফ ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মাঝ-পথেই দাঁড়িয়ে পড়ে ট্রেন।

এখন কী পরিস্থিতি? পুরী-হাওড়ায় বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রী শিবাজী পাল জি ২৪ ঘণ্টাকে জানালেন, 'বৈতরণী নদী পার করে দাঁড়িয়ে আছি। অর্ধেক ট্রেন নদীর উপরে, অর্ধেক বাইরে। যুদ্ধকালীন তৎপরতায় মেরামতির কাজ করছে রেল'। তিনি বলেন, 'প্রচন্ড জোর আওয়াজ হয়। আমি প্রথম কামরাতেই ছিলাম। তারপর ট্রেন আস্তে আস্তে থেমে যায়। লাইট নিভে যায়। এসি বন্ধ হয়ে যায়। নিরাপত্তারক্ষী দারুণভাবে পরিস্থিতি সামলেছেন। যাত্রীরা প্রথমে আতঙ্কিত ছিলেন'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.