যজ্ঞ করুক সরকার; সবকিছু ঠিক করে দেবেন ইন্দ্রদেব, দিল্লি দুষণ রোধ দাওয়াই উত্তরপ্রদেশের মন্ত্রীর

দিল্লি ও তার সন্নিহিত এলাকার দুষণ এতটাই বেড়েছে যে মঙ্গলবার পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে নয়ডায়

Updated By: Nov 3, 2019, 04:23 PM IST
যজ্ঞ করুক সরকার; সবকিছু ঠিক করে দেবেন ইন্দ্রদেব, দিল্লি দুষণ রোধ দাওয়াই উত্তরপ্রদেশের মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: ভয়ঙ্কর আকার নিয়েছে দিল্লির দূষণ। রবিবার সকালে এক পশলা বৃষ্টির পর তা আরও জটিল হয়েছে। রাজধানীর কোনও কোনও জায়গায় এয়ার কোয়ালিটি ইনডেক্স বা একিউআই ১৬০০ ছুঁয়েছে। যেখানে ৫০ পর্যন্ত মানুষের পক্ষে সেখানে এতটাই গুরতর আকার নিয়েছে দূষণ। এরকম এক অবস্থায় তাজ্জব করার মতো কথা বললেন আদিত্যনাথ মন্ত্রিসভার এক সদস্য।

আরও পড়ুন-জাতীয় সড়কের উপর ভয়াবহ দুর্ঘটনা, জখম সিএবি-র নির্বাচকমণ্ডলীর ৩ সদস্য

উত্তরপ্রদেশের মন্ত্রী সুনীল ভারালা রবিবার বলেন, ‘নাড়া পোড়ানোর ফলে দূষণ হচ্ছে বলে দাবি করা হচ্ছে। চাষিরা এভাবেই নাড়া পুড়িয়ে আসছে বহু বছর ধরে। এটাই প্রথা। এনিয়ে প্রশ্ন তোলা অবান্তর। বারং সরকারের উচিত ইন্দ্রদেবকে তুষ্ট করার জন্য যজ্ঞ করা। তিনিই সবকিছু ঠিক করে দেবেন।’

উল্লেখ্য, পঞ্জাব ও হরিয়ানায় চাষিরা নাড়া পোড়ানো বন্ধ করেননি। সেই ধোঁয়া উড়ে আসছে রাজধানীতে। এনিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ কেজরিওয়াল। তবে তাতে নাড়া পোড়ানো বন্ধ হয়নি। বরং তাকে সমর্থন করছেন সুনীল ভারালার মতো রাজনীতিবিদ।

আরও পড়ুন-আইফোন 'বাঁচাতে' ছিনতাইকারীকে ধাওয়া করে চলন্ত ট্রেন থেকে মরণঝাঁপ, মৃত্যু যুবকের

দিল্লি ও তার সন্নিহিত এলাকার দুষণ এতটাই বেড়েছে যে মঙ্গলবার পর্যন্ত নয়ডার স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার দিল্লিতে একিউআই-এর মাত্রা কোথাও ৯০০ কোথাওবা তার থেকে অনেকটা বেশি। কোনও কোনও জায়গায় তা ১৬০০ ছুঁয়েছে। পরিস্থিতি এমনই যে রবিবার কম দৃশ্যমানতার কারণে ৩২টি বিমানকে অন্যদিকে ঘুরিয়ে দিতে বাধ্য হয়েছে দিল্লি বিমানবন্দর।

.