Heeraben Modi death: প্রয়াত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃত্ব। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, ভারতের প্রাক্তন উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, শেহজাদ পুনাওয়ালা এবং গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল টুইটারে শোক প্রকাশ করেছেন। 

Updated By: Dec 30, 2022, 09:11 AM IST
Heeraben Modi death: প্রয়াত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার ভোরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদীর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃত্ব। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, ভারতের প্রাক্তন উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, শেহজাদ পুনাওয়ালা এবং গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল টুইটারে শোক প্রকাশ করেছেন। রাজনাথ সিং লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর মা হীরা বা-এর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। একজন মায়ের মৃত্যু একজনের জীবনে এমন এক শূন্যতা তৈরি করে যা পূরণ করা অসম্ভব। এই শোকের মুহুর্তে আমি প্রধানমন্ত্রী এবং তাঁর পুরো পরিবারের প্রতি সমবেদনা জানাই। ওম শান্তি!’

 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও হীরাবেন মোদীকে শ্রদ্ধা জানিয়ে ট্যুইটারে একটি বার্তা লিখেছেন। তিনি বলেন, ‘ভক্তি, তপস্যা এবং কাজের ত্রয়ি, নরেন্দ্র মোদীর মায়ের চরণে শ্রদ্ধা, যিনি মোদীজির মতো একজন মহান ব্যক্তিত্ব তৈরি করেছিলেন। শ্রদ্ধেয় মা সবসময় অনুপ্রেরণা হয়ে থাকবেন’।

 

প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা শ্রদ্ধেয়া হীরাবেন মোদির প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে আমেদাবাদে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ১০০ বছর। শতায়ু হীরাবেন দেবী ছিলেন ভালোবাসা, ধৈর্য ও আস্থার  প্রতীক। তিনি শিশুদের অত্যন্ত স্নেহ করতেন। আমি শোকসন্তপ্ত নরেন্দ্র মোদিজি কে আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।‘

 

আরও পড়ুন: PM Modi Mother Passes Away: ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে...' মাতৃবিয়োগের পরে ট্যুইট প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদীর মৃত্যু হয় শুক্রবার ভোর ৩.৩০ মিনিটে। তাঁকে আহমেদাবাদের ইউএন মেহতা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

প্রধানমন্ত্রী মোদী একাধিক ট্যুইট করে তাঁর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি হিন্দিতে লিখেছেন, ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিচ্ছে... মায়ের মধ্যে আমি সর্বদা সেই ত্রয়িকে অনুভব করেছি, যার মধ্যে রয়েছে একজন তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন’।

আরও পড়ুন: BrahMos Missile: বড় সাফল্য বায়ুসেনার, সুখোই যুদ্ধবিমান থেকে নিখুঁত নিশানায় আঘাত হানল এই মিসাইল

 

তিনি আরও বলেন, ‘যখন আমি তাঁর ১০০ তম জন্মদিনে তাঁর সঙ্গে দেখা করি, তখন তিনি একটি কথা বলেছিলেন, যা সর্বদা মনে রাখা হয় যে বুদ্ধিমত্তা দিয়ে কাজ করো, পবিত্রভাবে জীবনযাপন করো’।

তাঁর মায়ের মৃত্যুর খবর জানার পরেই, প্রধানমন্ত্রী মোদী আহমেদাবাদে চলে যান। সেখানে তাঁর মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রাথমিকভাবে, তাঁর হাওড়া, কলকাতা এবং রেলওয়ের অন্যান্য উন্নয়নমূলক কাজ এবং পশ্চিমবঙ্গে নমামি গঙ্গে বন্দে ভারত ট্রেনের যাত্রা শুরু করার কথা ছিল। তবে এখন, তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা করবেন বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.