World Health Day: সাশ্রয়ী স্বাস্থ্য পরিষেবা নিশ্চিত করেছে সঞ্চয়, দাবি প্রধানমন্ত্রী Narendra Modi-র

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন যে ভারত সরকার দেশের স্বাস্থ্য পরিকাঠামো বাড়ানোর জন্য প্রচেষ্টা করছে।

Updated By: Apr 7, 2022, 08:46 AM IST
World Health Day: সাশ্রয়ী স্বাস্থ্য পরিষেবা নিশ্চিত করেছে সঞ্চয়, দাবি প্রধানমন্ত্রী Narendra Modi-র

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন। একের পর এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী স্বাস্থ্য পরিষেবা ও কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি টুইটে লেখেন, "বিশ্ব স্বাস্থ্য দিবসে শুভেচ্ছা। প্রত্যেকের সুস্বাস্থ্য এবং সুস্থতা কামনা করা করি। আজ স্বাস্থ্য পরিষেবারর সঙ্গে জড়িত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার দিন। এটি তাদের কঠোর পরিশ্রম যা আমাদের পৃথিবীকে সুরক্ষিত রেখেছে।" 

 

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন যে ভারত সরকার দেশের স্বাস্থ্য পরিকাঠামো বাড়ানোর জন্য প্রচেষ্টা করছে।

মোদী আরেকটি টুইটে বলেছেন, "ভারত সরকার ভারতের স্বাস্থ্য পরিকাঠামো বৃদ্ধির জন্য অক্লান্ত পরিশ্রম করছে। আমাদের নাগরিকদের জন্য ভাল মানের এবং সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্য পরিষেবা নিশ্চিত করার উপর ফোকাস করা হচ্ছে। প্রত্যেক ভারতীয় এই বিষয়ে গর্বিত যে বিশ্বের বৃহত্তম স্বাস্থ্য পরিষেবা প্রকল্প, আয়ুষ্মান ভারত আমাদের দেশের।"

আরও পড়ুন: AMU: 'পুরাণে ধর্ষণের উল্লেখ রয়েছে'; বিতর্কিত মন্তব্য অধ্য়াপকের, কড়া ব্যবস্থা নিল আলিগড় বিশ্ববিদ্যালয়

তিনি আরও যোগ করেন যে, তিনি যখন PM জন ঔষধি প্রকল্পের মত বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীদের সঙ্গে যোগাযোগ করেন তখন তিনি অত্যন্ত খুশি হন। তিনি আরও বলেন সামগ্রিক সুস্থতাকে আরও বাড়িয়ে তুলতে আয়ুশ নেটওয়ার্ককে শক্তিশালী করেছে সরকার।

 

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন যে গত আট বছরে, দেশের চিকিৎসা শিক্ষার ক্ষেত্রে দ্রুত পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, "গত ৮ বছরে, চিকিৎসা শিক্ষা খাতে দ্রুত পরিবর্তন এসেছে। বেশ কয়েকটি নতুন মেডিকেল কলেজ হয়েছে। স্থানীয় ভাষায় মেডিসিন শিক্ষা সম্ভব করার জন্য আমাদের সরকারের প্রচেষ্টা অগণিত তরুণ-তরুণীর আশা-আকাঙ্খাকে ডানা মেলতে দেবে।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.