ইন্দিরার মতো নাক নিয়ে ভোটে জেতা যায় না, প্রিয়ঙ্কাকে কটাক্ষ বিজেপি নেতার

জনমানসে ইন্দিরার ভাবনাকে কাজে লাগাতে কংগ্রেস যদি প্রিয়ঙ্কাকে হাতিয়ার করে, তাহলে সেই প্রিয়ঙ্কাই বিজেপির কাছেও বড়সড় হাতিয়ার

Updated By: Mar 27, 2019, 11:32 AM IST
ইন্দিরার মতো নাক নিয়ে ভোটে জেতা যায় না, প্রিয়ঙ্কাকে কটাক্ষ বিজেপি নেতার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রূপ দিয়ে ক্ষমতায় আসা যায় না। এমন কটাক্ষ বিজেপির থেকেই শুনতে হয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে। এ বার প্রিয়ঙ্কার ‘টিকলো নাক’ নিয়ে কটাক্ষ। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা মনসুখ মান্ডবিয়া বলেন, “তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধীর মতো নাক নিয়ে যদি ভাবেন ক্ষমতা আসবেন, তা হলে চিনে কেউ প্রেসিডেন্টই হতে পারতেন না।” কেন্দ্রীয় মন্ত্রীর এ হেন মন্তব্যে সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে নাতনি প্রিয়ঙ্কার মুখের আদল হুবুহু মিল রয়েছে, এ কথা সবাই মানেন। এমনও শোনা যায়, রাজনৈতিক ময়দানে প্রিয়ঙ্কাকে নামানোর পিছনে এটিই ছিল একটি অন্যতম কারণ। প্রিয়ঙ্কার মাধ্যমে ইন্দিরার ছায়াকেই কাজে লাগিয়ে ভোটের বৈতরণী পার করতে চায় কংগ্রেস। এমনকি, সম্প্রতি তাঁর প্রচারে নিজেই ইন্দিরার প্রসঙ্গ বারবার টেনে এনেছেন প্রিয়ঙ্কা গান্ধী।

জনমানসে ইন্দিরার ভাবনাকে কাজে লাগাতে কংগ্রেস যদি প্রিয়ঙ্কাকে হাতিয়ার করে, তাহলে সেই প্রিয়ঙ্কাই বিজেপির কাছেও বড়সড় হাতিয়ার। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, সদ্য রাজনীতিতে আসা প্রিয়ঙ্কার কোনওভাবে ইন্দিরা হয়ে ওঠা সম্ভব নয়। তাই ইন্দিরার সঙ্গে তুলনা করে কংগ্রেসকে বারংবার এক হাতে নিতে সুবিধা হচ্ছে বিজেপির।

আরও পড়ুন- বায়ুসেনার বেসক্যাম্পে ফিরলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান

গত মাসে, বিজেপি সাংসদ হরিশ দ্বিবেদী বলেন, দিল্লিতে জিনস-টপে দেখা যায়, আর নির্বাচনী প্রচারে নেমে পড়েন শাড়ি-সিঁদুর পরে। প্রিয়ঙ্কাকে কটাক্ষ করে  বিহারের ডেপুটি মুখ্যমন্ত্রী সুশীল মোদীর মন্তব্য, নির্বাচন না কোনও কুস্তি লড়াই না সৌন্দর্য প্রতিযোগীতা। আরও এক বিজেপি নেতা বিনোদ নারিন ঝা বলেন, “প্রিয়ঙ্কার রূপ ছাড়া আর কোনও গুণই নেই। কংগ্রেসের জানা উচিত সৌন্দর্য দিয়ে ভোট জেতা যায় না।”

.