বিকাশ ভুলে 'তু-তু ম্যায়-ম্যায়' করেছেন মোদী, তীব্র আক্রমণ শিবসেনার

'নীচ' বিতর্কেও মুখ খুলেছে সমনা।  প্রয়াত বাল ঠাকরের দলের মুখপত্র লিখেছে, "ওই ধরনের মন্তব্য করে মোদীজি নিজেকেই ছোট করে ফেলেছেন

Updated By: Dec 12, 2017, 11:33 AM IST
বিকাশ ভুলে 'তু-তু ম্যায়-ম্যায়' করেছেন মোদী, তীব্র আক্রমণ শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: বিকাশ-এর কথা আর মুখে আনছেন না মোদী। তার পরিবর্তে ‘মুঘল আমল’-এর কথা তুলে অস্বাভাবিক আচরণ করছেন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী। দলের মুখপাত্র সামনা-য় এভাবেই প্রধানমন্ত্রীকে নিশানা করল এনডিএ-তে বিজেপির জোটসঙ্গী শিবসেনা।

শিবসেনার মুখপত্রে লেখা হয়েছে, এবার বিধানসভা নির্বাচনের প্রচারে উন্নয়ন ও বিকাশের কথা ভুলে গিয়েছেন মোদী। তার পরিবর্তে 'তু-তু ম্যায়-ম্যায়' শুরু করেছেন। এই জন্যই ২২ বছর আগে কংগ্রেসকে বিদায় করেছিল গুজরাটের মানুষ। বিকাশে-র কথা ভুলে গিয়েছেন বিজেপি। তাই গুজরাট বিধানসভা নির্বাচনে তারা ইস্তেহারও প্রকাশ করতে ভুলে গিয়েছিল। উল্লেখ্য প্রথম দফা ভোটের আগে একেবারে শেষ বেলায় নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে বিজেপি।

গুজরাটে মোদীর প্রচার সম্পর্কে বলতে গিয়ে সমনায় লেখা হয়েছে, রাহুল গান্ধীকে হারাতে গিয়ে প্রধানমন্ত্রী কখনও খুব আবেগপ্রবণ হয়ে পড়ছেন। আবার কখনও তীব্র আক্রমণ করছেন। এভাবেই প্রচারকে এক নীচু স্তরে নামিয়ে এনেছে বিজেপি।

সম্প্রতি, প্রধানমন্ত্রী মোদীকে 'নীচ আদমি' বলে মন্তব্য করেন মণিশঙ্কর আইয়ার। সেই মন্তব্যের জন্য তাঁকে শাস্তিও দিয়েছে দল। মণিশঙ্করের ওই মন্তব্যের কথা টেনে এনে মোদী বলেন, তাঁকে নীচ বলার অর্থ গুজরাটি অস্মিতায় আঘাত করা। তাঁকে অপমান করার অর্থ গুজরাটের মানুষকে অপমান করা।

'নীচ' বিতর্কেও মুখ খুলেছে সমনা। এদিন প্রয়াত বাল ঠাকরের দলের মুখপত্র লিখেছে, "ওই ধরনের মন্তব্য করে মোদীজি নিজেকেই ছোট করে ফেলেছেন। আমরা মনে করি উনি সবসময়েই সাধারণ মানুষ ও দেশের হিন্দুদের প্রতিনিধি। কিন্তু উনি গুজরাটেই আটকে রয়েছেন। আর অন্য কেউ ‌যখন আঞ্চলিক সম্মনের কথা বলে তখন দেশভক্তির তলোয়ার দেখিয়ে তাকে আঞ্চলিক বলে দেগে দেয়।"

এদিন সমনা-র এই বক্তব্য নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি বিজেপি। তবে, শিবসেনার পক্ষ থেকে এমন তীব্র সমালোচনা যে ভোটমুখী গুজরাটে পদ্মশিবিরকে অস্বস্তিতে রাখবে সে বিষয়ে নিশ্চিত রাজনৈতিক মহল।

আরও পড়ুন-ম্যানহাটান বিস্ফোরণে বং কানেকশন, আটক ১ বাংলাদেশি

.