মোদীর বিরুদ্ধে আডবাণীর কাছে দরবার কেশুভাইদের

বিধানসভা নির্বাচনের বাকি আর মাত্র ছ`মাস। গুজরাট বিজেপিতে অন্তর্কলহ থামার কিন্তু লক্ষ্মণ নেই একেবারেই। মুম্বই অধিবেশনে সঞ্জয় যোশি দলের জাতীয় কর্মসমিতি থেকে বাদ পড়া ইস্তক মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সক্রিয় হয়েছে তার বিরোধী গোষ্ঠী।

Updated By: Jun 19, 2012, 07:26 PM IST

বিধানসভা নির্বাচনের বাকি আর মাত্র ছ'মাস। গুজরাট বিজেপিতে অন্তর্কলহ থামার কিন্তু লক্ষ্মণ নেই একেবারেই। মুম্বই অধিবেশনে সঞ্জয় যোশি দলের জাতীয় কর্মসমিতি থেকে বাদ পড়া ইস্তক মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সক্রিয় হয়েছে তার বিরোধী গোষ্ঠী। দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী কেশুভাই প্যাটেল ও সুরেশ মেহতার পাশাপাশি এই মোদী-বিরোধী জেহাদে সামিল হয়েছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি কাশীরাম রানা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী নলীন ভাট। বিজেপি থেকে বহিষ্কৃত হয়ে 'মহাগুজরাট জনতা পার্টি' গঠনকারী প্রাক্তন মন্ত্রী গোর্ধন ঝদাফিয়াও রয়েছেন এই দলে।
মঙ্গলবার সকালে দিল্লি এসে লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে দেখা করেন মোদী-বিরোধী নেতারা। বিধানসভা ভোটের আগে নরেন্দ্র মোদীকে সরানোর পাশাপাশি রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে মোদী-অনুগামী আর সি ফালডুকেও সরানোর দাবি তুলেছেন তাঁরা। তাত্‍পর্যপূর্ণভাবে এদিন বিহারের বিজেপি উপমুখ্যমন্ত্রী সুশীল মোদীর গলাতেও শোনা গেছে নরেন্দ্র-বিরোধী তীর্যক মন্তব্য। গতকাল বিহারের মুখ্যমন্ত্রী তথা জনতা দল (ইউনাইটেড) নেতা নীতীশ কুমার এনডিএ জোটের প্রধানমন্ত্রী দাবিদার হিসেবে নরেন্দ্র মোদীর দাবি কার্যত উড়িয়ে দিয়ে বলেছিলেন, "এনডিএর ঘোষিত প্রার্থীকে সমস্ত শরিকদলের কাছে গ্রহণযোগ্য হতে হবে। তাঁকে অবশ্যই ধর্মনিরপেক্ষ এবং গণতন্ত্রে আস্থাশীল হতে হবে।" সুশীল মোদী এদিন মিডিয়ার মুখোমুখি হয়ে সরাসরি জানিয়ে দেন, বিতর্কিত কোনও ব্যক্তিকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তুলে ধরার বিপক্ষে সরব হয়ে উচিত কাজই করেছেন নীতীশ।

.