মোদীর সমালোচনা, শো কজ গুজরাটের টিভি চ্যানেলকে, ডিরেক্টরের জবাব, "ভুল করিনি"

"নরেন্দ্র মোদীর নাম কেন চ্যানেলের অনুষ্ঠানে ব্যাবহার করা হয়েছে?", এই প্রশ্নে কেন্দ্রীয় তথ্য  সম্প্রচার মন্ত্রকের নোটিস পেলেন গুজরাটের GSTV-র ডিরেক্টর শ্রেয়াংশ শাহ।

Updated By: Sep 17, 2015, 11:18 PM IST
মোদীর সমালোচনা, শো কজ  গুজরাটের টিভি চ্যানেলকে, ডিরেক্টরের জবাব, "ভুল করিনি"

ওয়েব ডেস্ক: "নরেন্দ্র মোদীর নাম কেন চ্যানেলের অনুষ্ঠানে ব্যাবহার করা হয়েছে?", এই প্রশ্নে কেন্দ্রীয় তথ্য  সম্প্রচার মন্ত্রকের নোটিস পেলেন গুজরাটের GSTV-র ডিরেক্টর শ্রেয়াংশ শাহ।

৩০ জানুয়ারি একটি অনুষ্ঠান সম্প্রচার করে GSTV। অনুষ্ঠানের নাম ছিসল যার নাম ছিল “Gandhi Hatya Koni Jawabdari” (গান্ধীর হত্যার জন্য দায়ী কে?)।  আধ ঘণ্টার ওই অনুষ্ঠানের পরিপ্রেক্ষিতেই নোটিশ জারি করে চ্যানেলের ডিরেক্টরকে তলব করে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রক।  শ্রেয়াংশের বিরুদ্ধে অভিযোগ,  "অনুষ্ঠানে একজন প্রতিষ্ঠিত রাজনৈতিক ব্যক্তিত্বের সম্মানহানি করা হয়েছে"।

ওই অনুষ্ঠানে নাম না করে মোদীর সঙ্গে গান্ধীর তুলনা টানা হয় বলেও অভিযোগ। অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেশ কিছু ছবি ব্যবহার করা হয়। নাম না করেই মোদীকে কটাক্ষ করা হয়, " গান্ধীজি খুব সাধারণভাবে জীবনযাপন করতেন। যেখানে উনি ৯ লক্ষ টাকার কোট পরেন, দামী দামী গাড়ি চড়েন"। অনুষ্ঠানে বলা হয়, " দামী দামী গাড়ি চড়ে, দামী দামী জামা পরে গান্ধীজির মতাদর্শকে বহন করা যায় না"।  মোদীর নাম করেই প্রশ্ন তোলা হয়, "উনি স্বচ্ছ ভারত অভিযান চালু করেছেন ঠিকই, কিন্তু আদৌ কি উনি গান্ধীজির মতাদর্শ অনুসরণ করেন"?

নোটিশ পাওয়ার পর জবাব দেওয়ার জন্য ৭ দিন সময় দেওয়া হয়েছিল ওই টিভি চ্যানেলকে। এই ঘটনার তদন্তে গড়া হয় একটি কমিটি।  যদিও এখনও কোনও রকম শাস্তির ঘোষণা করেনি ওই তদন্ত কমিটি।

এই বিষয়ে এবার গুজরাটের এক বহুল প্রচলিত দৈনিকে নিজের মতামত জানিয়েছেন  ডিরেক্টর শ্রেয়াংস শাহ। একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, " আমরা শুধু মাত্র স্বচ্ছ ভারত অভিযানের কথাই ওই অনুষ্ঠানে ব্যবহার করেছিলাম। সরকারের সমালোচনা করা হয়েছে ঠিকই কিন্তু তার সঙ্গে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কোনও বিষয় জড়িয়ে নেই"। তিনি আরও বলেন, "আমি কোনও ভুল করিনি। নাথুরাম গডসে প্রসঙ্গে আমাদের ভাবনাকেও সেখানে পরিস্ফুট করেছিলাম। এরপর যদি আমার সাসপেনশন অর্ডার আসে তার প্রভাব আমার চ্যানেলে পড়বে। তার থেকেও আমরা যে বিষয়টা হারাবো, সেটা হল আমাদের দর্শক সংখ্যা এবং আমাদের সম্মান"।

.