ছুটি নেওয়ায় একদিনে ৪০৮ জন সরকারি ডাক্তার ছাঁটাই

একদিনে ৪০৮ জন সরকারি ডাক্তারের চাকরি চলে গেল ! এ যেন অনিল কাপুরের নায়ক সিনেমা। অথবা অক্ষয় কুমারের গব্বর ইজ ব্যাক। খারাপ কাজ করবে। সরকারি টাকা মুঠো ভরে ঘরে নিয়ে যাবে। তারপর চাকরিও করবে! এসব একেবারেই বরদাস্ত করেননি পর্দার নায়ক বা অনিল কাপুর।

Updated By: Nov 14, 2015, 03:55 PM IST
ছুটি নেওয়ায় একদিনে ৪০৮ জন সরকারি ডাক্তার ছাঁটাই

ওয়েব ডেস্ক: একদিনে ৪০৮ জন সরকারি ডাক্তারের চাকরি চলে গেল ! এ যেন অনিল কাপুরের নায়ক সিনেমা। অথবা অক্ষয় কুমারের গব্বর ইজ ব্যাক। খারাপ কাজ করবে। সরকারি টাকা মুঠো ভরে ঘরে নিয়ে যাবে। তারপর চাকরিও করবে! এসব একেবারেই বরদাস্ত করেননি পর্দার নায়ক বা অনিল কাপুর।
এবার সেই সিনেমার কায়দাতেই ৪০৮ ডাক্তারকে একদিনে চাকরি থেকে ছাঁটাই করল ওড়িশা সরকার‌!
ডাক্তারদের দোষ? সে অবশ্য বলে শেষ করা যাবে না। তবে এক্ষেত্রে বিনা বলা কওয়া করে ছুটি নেওয়া। হাসপাতালে ডাক্তারদের দেখাই মিলত না। উত্‍সবের মরশুম। যে যার মতো ছুটি নিচ্ছিলেন ডাক্তাররা। কারও তোয়াক্কা না করে।
আর এসব বরদাস্ত করেনি ওড়িশা সরকার। মোট ৪১২ জন ডাক্তারকে শোকজের নোটিশ পাঠিয়ে দেওয়া হয়। ডাক্তাররা সেটাও খুবই হালকাভাবে নেন। মাত্র ৪ জন ডাক্তার কাকুতি-মিনতি করে চিঠির জবাব দিয়ে বলেন, এমন আর হবে না। সরকার তাঁদের চাকরিতে বহাল রেখেছে। কিন্তু বাকি ৪০৮ জনকে একদিনে ছাঁটাই।
সত্যিই ওড়িশা সরকার করে দেখাল বটে। দেশের বাকি রাজ্যগুলো এবং আমাদের পশ্চিমবঙ্গ যদি এবার প্রতিবেশী রাজ্য থেকেও একটু শিক্ষা নেয়।

.