কোনও অবস্থাতেই স্থায়ী কমিটিতে পাঠানো হবে না তিন তালাক বিল, সিদ্ধান্ত সরকারের

শুক্রবার বিল পাশের চেষ্টা না করিয়ে পরবর্তী অধিবেশনে তা নিয়ে কোমর বেঁধে নামার পরিকল্পনা নিয়েছে বিজেপি। মাঝে কয়েকমাস সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে এনিয়ে কথা বলবে সরকার পক্ষ। তাদের সমর্থন নিয়ে বাজেট অধিবেশনে রাজ্যসভায় বিলটি পাশ করাতে চান ট্রেজারি বেঞ্জের ফ্লোর ম্যানেজাররা।  

Updated By: Jan 4, 2018, 06:57 PM IST
কোনও অবস্থাতেই স্থায়ী কমিটিতে পাঠানো হবে না তিন তালাক বিল, সিদ্ধান্ত সরকারের

ওয়েব ডেস্ক: কোনও অবস্থাতেই তিন তালাক বিলকে সংসদীয় কমিটির কাছে পাঠাবে না কেন্দ্রীয় সরকার। দ্বিতীয় দিনেও রাজ্যসভায় তিন তালাক বিল পাশ করতে ব্যর্থ হওয়ার পর 

বুধবার রাজ্যসভায় তিন তালাক বিল পেশ করে কেন্দ্রীয় সরকার। কিন্তু রাজ্য সভায় এনডিএর সংখ্যাগরিষ্ঠতা না থাকায় আটকে যায় সেই বিল। শুক্রবার সংসদের শীতকালীন অধিবেশনের শেষ দিন। সেদিন বিল পাশ করাতে না পারলে পরবর্তী অধিবেশন পর্যন্ত অপেক্ষা করতে হবে সরকার পক্ষকে। 

আরও পড়ুন - ভাঙড়ে অশান্তির মূলে মুখ্যমন্ত্রী, সরাসরি আক্রমণ সুজনের

সূত্রের খবর, শুক্রবার বিল পাশের চেষ্টা না করিয়ে পরবর্তী অধিবেশনে তা নিয়ে কোমর বেঁধে নামার পরিকল্পনা নিয়েছে বিজেপি। মাঝে কয়েকমাস সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে এনিয়ে কথা বলবে সরকার পক্ষ। তাদের সমর্থন নিয়ে বাজেট অধিবেশনে রাজ্যসভায় বিলটি পাশ করাতে চান ট্রেজারি বেঞ্জের ফ্লোর ম্যানেজাররা।  

 

তিন তালাক বিল নিয়ে বুধবার বাদানুবাদে উত্তপ্ত হয়ে ওঠে রাজ্যসভা। কংগ্রেস-সহ বিরোধীরা একযোগে বিলটিকে সিলেক্ট কমিটিতে পাঠানোর দাবিতে সরব হন। পত্রপাঠ দাবি খারিজ করে সরকারের তরফে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, তিন তালাক বিল নিয়ে দ্বিচারিতা করছে কংগ্রেস।   

 

.