Amarnath Yatra 2022: ২০২২ অমরনাথ যাত্রা এবার ঐতিহাসিক, আসতে পারেন ৮ লক্ষ তীর্থযাত্রী

অমরনাথ যাত্রা শুরু হতে চলেছে ৩০ জুন। ৪৩ দিন ধরে চলবে এই যাত্রা।

Updated By: Apr 12, 2022, 02:51 PM IST
Amarnath Yatra 2022: ২০২২ অমরনাথ যাত্রা এবার ঐতিহাসিক, আসতে পারেন ৮ লক্ষ তীর্থযাত্রী
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্র সোমবার জানিয়েছে যে ২০২২ সালের অমরনাথ যাত্রা ঐতিহাসিক এবং সবথেকে বড় হতে চলেছে। ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব, অপূর্ব চন্দ (Secretary to Ministry of Information and Broadcasting, Government of India, Apurva Chand) বলেছেন যে তারা এই বছরের যাত্রার সময় এই কেন্দ্রশাসিত অঞ্চলে প্রায় ৭-৮ লক্ষ তীর্থযাত্রী আসবেন বলে আশা করছেন।

অপূর্ব জানিয়েছেন যে তিনি জম্মু ও কাশ্মীরের মুখ্য সচিব (chief secretary of Jammu and Kashmir), জম্মু ও কাশ্মীর অঞ্চলের বিভাগীয় কমিশনার (divisional commissioners of Jammu and Kashmir regions) এবং সংশ্লিষ্ট ডেপুটি কমিশনারদের (deputy commissioners) সঙ্গে একটি বিশদ বৈঠক করেছেন। তারা জানিয়েছেন যে প্রায় ৬-৮ লক্ষ তীর্থযাত্রী অমরনাথ যাত্রায় আসবেন বলে আশা করা হচ্ছে। এরফলেই এই যাত্রা ঐতিহাসিক হতে চলেছে ২০২২ সালে।

যাত্রার জন্য সমস্ত ব্যবস্থা করা হবে এবং এই বছর এত বিপুল সংখ্যক তীর্থযাত্রীকে স্বাগত জানাতে পুরো প্রশাসন প্রস্তুত রয়েছে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Deoghar Ropeway Accident: রোপওয়ে দুর্ঘটনায় উদ্ধারকার্যে ফের বিপত্তি, দড়ি ছিঁড়ে নীচে পড়লেন মহিলা

তিনি আরও বলেন, "ফুলপ্রুফ নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়েছে এবং ধীরে ধীরে সব তৈরি করা হচ্ছে এবং জম্মু ও কাশ্মীরের সমস্ত নিরাপত্তা সংস্থাগুলি যাত্রাকে নিরাপদ করার কাজে জড়িত। জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা ইতিমধ্যেই উন্নত হয়েছে কারণ আপনি দেখতে পাচ্ছেন কতজন পর্যটক এই জায়গায় ঘুরতে আসছেন।"

অমরনাথ যাত্রা শুরু হতে চলেছে ৩০ জুন। ৪৩ দিন ধরে চলবে এই যাত্রা। সোমবার থেকে শুরু হয়েছে এই যাত্রার অনলাইন রেজিস্ট্রেশন। ২০২০ এবং ২০২১ সালে কোভিডের কারনে বন্ধ ছিল যাত্রা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.