Free LPG Cylinder: বিনামূল্যে পাওয়া যাবে ৩ LPG সিলিন্ডার! সরকারি ঘোষণা

নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে একটি বড় সিদ্ধান্ত নিয়ে সরকার বলেছে যে তারা রাজ্যের প্রতিটি পরিবারকে বিনামূল্যে তিনটি এলপিজি সিলিন্ডার দেবে

Updated By: Mar 29, 2022, 05:28 PM IST
Free LPG Cylinder: বিনামূল্যে পাওয়া যাবে ৩ LPG সিলিন্ডার! সরকারি ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মানুষের জন্য বড় ঘোষণা করল গোয়া সরকার (Goa government)। নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে একটি বড় সিদ্ধান্ত নিয়ে গোয়া সরকার বলেছে যে তারা রাজ্যের প্রতিটি পরিবারকে বিনামূল্যে তিনটি এলপিজি সিলিন্ডার দেবে। ভারতীয় জনতা পার্টি (BJP) তার নির্বাচনী ইশতেহারে এই প্রতিশ্রুতি দেয়। 

সোমবার নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে সভাপতিত্ব করতে গিয়ে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত (Chief Minister Pramod Sawant) এই ঘোষণা করেন। প্রমোদ সাওয়ান্তের মন্ত্রিসভায় এই মুহূর্তে মুখ্যমন্ত্রী সহ আরও আট মন্ত্রী রয়েছেন।

সোমবার সন্ধ্যায় এক টুইটে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেন, 'মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথম বৈঠকে সভাপতিত্ব করলাম। মন্ত্রিসভা বিজেপির ইশতেহারে প্রতিশ্রুতি অনুসারে নতুন আর্থিক বছর থেকে বিনামূল্যে তিনটি সিলিন্ডার দেওয়ার পরিকল্পনা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। উল্লেখ্য, গত মাসে গোয়ায় বিধানসভা নির্বাচনের আগে বিজেপি তার নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছিল যে, দল অর্থাৎ বিজেপি ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি পরিবারকে প্রতি বছর বিনামূল্যে তিনটি এলপিজি সিলিন্ডার দেওয়া হবে।'

 

আরও পরুন: Forest Fire: বিধ্বংসী আগুনের গ্রাসে রাজস্থানের সরিস্কা অভয়ারণ্য, ডাকা হল সেনাকে

এর পরে, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বলেন যে লৌহ আকরিক খনি পুনরায় শুরু করা এবং কর্মসংস্থান সৃষ্টি করা বর্তমান মেয়াদে তার অগ্রাধিকার হতে চলেছে। বিরোধীরা তাকে "কন্টিনজেন্ট মুখ্যমন্ত্রী" হিসাবে বর্ণনা করেন। সাওয়ান্ত বলেন যে তিনি এবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে "নির্বাচিত" হয়েছেন, তাকে "মনোনয়ন" করা হয়নি।

এটি লক্ষণীয় যে প্রমোদ সাওয়ান্ত ২০১৯ সালে তৎকালীন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের (Manohar Parrikar) মৃত্যুর পরে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে, বিজেপি ৪০ সদস্যের বিধানসভায় ২০টি আসন জিতেছে। সাওয়ান্তের নেতৃত্বেই বিজেপি এই নির্বাচনে লড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.