ভয়ঙ্কর নিপা ভাইরাসের সংক্রমণে কেরলে মৃত আরও ২, গোয়া-মুম্বইয়ে জারি হাই অ্যালার্ট

গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত রানে সংবাদ মাধ্যমে জানিয়েছেন, কেরল থেকে আসা লোকজনদের খুঁটিয়ে পরীক্ষা করা হচ্ছে। কোনও কোনও মহল থেকে আশঙ্কা করা হচ্ছে আগামী কয়েক দিনের মধ্যে গোয়া ও মুম্বইয়ে ছড়িয়ে পড়তে পারে নিপা ভাইরাস

Updated By: May 22, 2018, 12:43 PM IST
ভয়ঙ্কর নিপা ভাইরাসের সংক্রমণে কেরলে মৃত আরও ২, গোয়া-মুম্বইয়ে জারি হাই অ্যালার্ট

নিজস্ব প্রতিবেদন: ভয়ঙ্কর নিপা ভাইরাসের সংক্রমণে আরও ২ জনের মৃত্যু হল কেরলে।

মঙ্গলবার কোঝিকোড় মেডিক্যাল কলেজে মৃত্যু হয়েছে ওই ২ রোগীর। আরও ৫ রোগীকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। ফলে এনিয়ে সরকারিভাবে মোট ৭ জনের মৃত্যু হল নিপা ভাইরাসে। আক্রান্ত আরও ৮ জন। তবে বেসরকারিভাবে মৃত ও আক্রান্ত রোগীর সংখ্যা আরও বেশি।

আরও পড়ুন-কংগ্রেস-জেডিএস জোট কর্ণাটকের মানুষকে অপমাণ করছে : অমিত শাহ

নিপা ভাইরাস মূলত থাবা বসিয়েছে কেরলের কোঝিকোড় ও মালাপ্পুরমে। সংক্রমণ দ্রুত বাড়ছে। একথা মাথায় রেখে সোমবারই কোঝিকোড়ে একটি বিশেষজ্ঞ দল পাঠিযেছিল কেন্দ্র। ওই দলে রয়েছেন ন্যাশনাল সেন্টার ফর ডিজিস কন্ট্রোলের অধিকর্তা ড. সুজিত কুমার সিং ও বিভাগীয় প্রধান ড. এ কে জৈন।

এদিকে, নিপা সংক্রমণের কথা মাথায় রেখে মুম্বই ও গোয়ার হাসপাতালগুলিতে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিত রানে সংবাদ মাধ্যমে জানিয়েছেন, কেরল থেকে আসা লোকজনদের খুঁটিয়ে পরীক্ষা করা হচ্ছে। কোনও কোনও মহল থেকে আশঙ্কা করা হচ্ছে আগামী কয়েক দিনের মধ্যে গোয়া ও মুম্বইয়ে ছড়িয়ে পড়তে পারে নিপা ভাইরাস।

আরও পড়ুন-নিয়ন্ত্রণরেখা লক্ষ্য করে হামলা, পাকিস্তানি সেনার গুলিতে নিহত ৮ মাসের শিশু

হু সূত্রে জানা ‌যাচ্ছে মূলত পশুপাখিদের থেকে নিপা মানুষের দেহে ছড়িয়ে পড়ে। তবে ভারতে অতীতে এই ভাইরায়ের সংক্রমণের রেকর্ড রয়েছে।

.