বেঙ্গালুরুতে ৫ জুলাই থেকে প্রতি রবিবার Full Lockdown, বাড়ল রাত্রি-কার্ফু

বেঙ্গালুরুতে প্রতি রবিবার সম্পূর্ণ লকডাউন। 

Updated By: Jun 27, 2020, 11:27 PM IST
বেঙ্গালুরুতে ৫ জুলাই থেকে প্রতি রবিবার Full Lockdown, বাড়ল রাত্রি-কার্ফু

নিজস্ব প্রতিবেদন: প্রতি রবিবার সম্পূর্ণ লকডাউন থাকবে বেঙ্গালুরু। করোনা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নিল সে রাজ্যের সরকার। এদিন বৈঠকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা সিদ্ধান্ত নিয়েছেন, জরুরি পরিষেবা ছাড়া রবিবার সব বন্ধ থাকবে। এর পাশাপাশি সোমবার থেকে রাত্রিকালীন কার্ফু চলবে রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত। এখন ৯টা থেকে লাগু থাকে কার্ফু। তা ১ ঘণ্টা এগিয়ে বাড়ানো হল।

শনিবার রেকর্ড করোনা আক্রান্ত বেড়েছে বেঙ্গালুরুতে। ৫৯৬ জন আক্রান্তের খোঁজ মিলেছে। একদিনে এটাই সর্বোচ্চ বৃদ্ধি। গোটা রাজ্যে আক্রান্ত হয়েছে ৯১৮ জন। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা ১১,৯২৩। মৃত্যু হয়েছে ১৯১ জনের। এর জেরে এদিন করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। ওই বৈঠকেই সিদ্ধান্ত হয়েছে, ৫ জুলাই থেকে শুরু হবে 'সানডে কার্ফু'। রবিবার জরুরি পরিষেবা ছাড়া বাকি সব বন্ধ থাকবে। এর পাশাপাশি ২৯ জুন থেকে বাড়ছে রাত্রিকালীন কার্ফুর সময়। রাত ৯টা পরিবর্তে ৮ থেকে শুরু হবে নাইট কার্ফু। চলবে ভোর ৫টা পর্যন্ত। ১০ জুলাই থেকে শনিবার বন্ধ থাকবে সমস্ত সরকারি অফিস। 

সানডে কার্ফু জারি হলেও নতুন করে আর লকডাউন হবে না বলে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। কর্ণাটকের রাজস্বমন্ত্রী আর অশোকার কথায়,''আর লকডাউন হচ্ছে না। সরকারের তেমন ভাবনা নেই। অতিমারি করোনা কবে নির্মূল হবে, তাও জানা নেই। ফলে আর্থিক কর্মকাণ্ডকে সচল রাখতে হবে। কোথাও করোনা আক্রান্ত সনাক্ত হলে সেই জায়গাটি আমরা সিল করে দিচ্ছি। সংলগ্ন এলাকাগুলিও সিল করে দেওয়া হচ্ছে।''

আরও পড়ুন- করোনায় ৮৫% আক্রান্ত, ৮৮% মৃত্যু ৮টি রাজ্যেই, রয়েছে পশ্চিমবঙ্গও           

.