Fuel Price Hike: যেন রুটিন! ফের দাম বাড়ল জ্বালানির, সেঞ্চুরি থেকে সামান্য দূরে ডিজেল

মঙ্গলবার সকাল থেকে কত দামে পেট্রল-ডিজেল কিনবে কলকাতাবাসী?

Updated By: Apr 4, 2022, 10:20 PM IST
Fuel Price Hike: যেন রুটিন! ফের দাম বাড়ল জ্বালানির, সেঞ্চুরি থেকে সামান্য দূরে ডিজেল

নিজস্ব প্রতিবেদন: রাত হলেই যেন আতঙ্ক বাড়ছে মধ্যবিত্তের। কারণ প্রতি রাতেই বাড়ছে পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price Hike)। আর যত মহার্ঘ হচ্ছে জ্বালানি, ততই মধ্যবিত্তের হেঁশেলে টান পড়ার ভয় বাড়ছে।

সোমবার পেট্রলের দাম বাড়ল লিটারে ৮৩ পয়সা। ১১৩ টাকা ৪৫ পয়সা থেকে বেড়ে পেট্রলের নতুন দাম হল লিটার প্রতি ১১৪ টাকা ২৮ পয়সা। ডিজেলের দাম বাড়ল লিটারে ৮০ পয়সা। ৯৮ টাকা ২২ পয়সা থেকে বেড়ে ডিজেলের নয়া দাম হল ৯৯ টাকা ০২ পয়সা। মঙ্গলবার ভোর ৬টা থেকে কার্যকর হবে এই নয়া দাম। এনিয়ে ১৫ দিনে ১৩বার জ্বালানির দাম বাড়ল (Fuel Price Hike)।

প্রসঙ্গত, ২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি।

আরও পড়ুন: Kashmiri Pandit shot in J&K: উপত্যকায় ফের নাশকতার শিকার কাশ্মীরি পণ্ডিত, গুলি চালাল জঙ্গিরা

আরও পড়ুন: Haryana Honey Trap: BJP নেতার সঙ্গে 'বন্ধুত্ব', ভিডিও কলে 'খোলামেলা' চ্যাট! শেষে 'ভয়ঙ্কর' প্রস্তাব মহিলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.