Viral Video: প্রবল গরম, জল তেষ্টায় কাহিল বাঁদরকে নিজে হাতে জল খাওয়ালেন ট্রাফিক পুলিস

তিনি তাঁর কাজে বুঝিয়ে দিয়েছেন, একজন সহমর্মী মানুষ হিসেবে আমাদের দায়িত্বটা ঠিক কী ও কতটা! 

Updated By: Apr 4, 2022, 09:21 PM IST
Viral Video: প্রবল গরম, জল তেষ্টায় কাহিল বাঁদরকে নিজে হাতে জল খাওয়ালেন ট্রাফিক পুলিস
সৌজন্যে টুইটার

নিজস্ব প্রতিবেদন: চাঁদিফাটা রোদ। সূর্যদেব যেন আগুন ঝরাচ্ছে। প্রচণ্ড গরমে নাভিশ্বাস উঠেছে মানুষ। অবলা পশুপাখিদের অবস্থাও করুণ। মানুষ তো তবু নিজের প্রয়োজন মুখ ফুটে বলতে পারে, বোঝাতে পারে। কিন্তু ওরা? অবলা জীবজন্তুদের এই প্রবল গরমে অসহায় দশা হয়। আর সেইসময়ই গোটা সমাজের সামনে মানবিকতার উদাহরণ তৈরি করেন কিছু কিছু মানুষ। এই যেমন করলেন মহারাষ্ট্রের এক ট্রাফিক পুলিস।

তৃষ্ণার্ত এক বাঁদরের মুখে জল তুলে দিচ্ছেন কর্তব্যরত এক ট্রাফিক পুলিস। বলা ভালো, নিজে হাতে করে বোতল থেকে জল খাইয়ে দিচ্ছেন পিপাসার্ত ওই বাঁদরটিকে। নিজেও দিনভর রোদে দাঁড়িয়ে ডিউটি করছেন। প্রবল গরমে তাঁরও নাজেহাল অবস্থা। তেষ্টা, পিপাসা তাঁরও পেয়েছে। আর সেই কারণেই জলের বোতল কিনেছিলেন তিনি। আর তার হাতে জলের বোতল দেখেই হয়তো এগিয়ে আসে বাঁদরটি। না, পুরো ঘটনা বিশদে খোলসা করেননি তিনি। শুধু তিনি তাঁর কাজে বুঝিয়ে দিয়েছেন, একজন সহমর্মী মানুষ হিসেবে আমাদের দায়িত্বটা ঠিক কী ও কতটা! 

তিনি নিজে পিপাসার্ত। আর তাই প্রবল গরমে ওই অবলা অসহায় তৃষ্ণার্ত বাঁদরটির কষ্ট বুঝতে অসুবিধা হয়নি তাঁর। আর তাইতো নিজে হাতে বাঁদরটির মুখে জলের বোতল তুলে ধরেছেন সঞ্জয় ঘুড়ে নামে ওই ট্রাফিক পুলিস। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের মালশেজ ঘাটে। এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল। নেটিজেনরা কুর্নিশ জানাচ্ছেন সঞ্জয় ঘুড়েকে। দেখুন, মন ছুঁয়ে যাওয়া সেই ভিডিওটি-

আরও পড়ুন, 

Haryana Honey Trap: BJP নেতার সঙ্গে 'বন্ধুত্ব', ভিডিও কলে 'খোলামেলা' চ্যাট! শেষে 'ভয়ঙ্কর' প্রস্তাব মহিলার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.