উত্তরাখণ্ড, হিমাচলে বন্যা, মৃত ৭

প্রবল বর্ষণের জেরে উত্তরাখণ্ডের উত্তরকাশিতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। প্রবল বর্ষণের কারণে হড়কা বান পাহাড়ে ধস নেমে বিপর্যয়ের পরিস্থিতি সৃষ্টি হয়েছে হিমাচল প্রদেশের মানালিতেও। উত্তরাখণ্ডের বন্যায় এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর মিলেছে।

Updated By: Aug 4, 2012, 12:24 PM IST

প্রবল বর্ষণের জেরে উত্তরাখণ্ডের উত্তরকাশিতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। প্রবল বর্ষণের কারণে হড়কা বান পাহাড়ে ধস নেমে বিপর্যয়ের পরিস্থিতি সৃষ্টি হয়েছে হিমাচল প্রদেশের মানালিতেও।
উত্তরাখণ্ডের বন্যায় এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ৩ জন জওয়ান-সহ ৫০ জন নিখোঁজ। ভাগীরথী নদীর জল বিপদসীমার ওপর দিয়ে বইছে। নদীর পার্শ্ববর্তী গ্রাম খালি করার নির্দেশ দিয়েছে প্রশাসন। বন্যার ফলে সবচেয়ে খারাপ পরিস্থিতি চামৌলি ও আলমোড়ার। বন্ধ করে দেওয়া হয়েছে হৃষিকেশ-বদ্রী হাইওয়ে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আপাতত `চারধাম যাত্রা` স্থগিত রেখেছে উত্তরাখণ্ড সরকার।
অন্যদিকে হিমাচল প্রদেশে মানালির কাছে পলচনে হড়কা বানের জেরে রোটাং-লেহ হাইওয়েতে ধস দেখা দিয়েছে। এর ফলে ওই সড়কপথ বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতির মোকাবিলার জন্য সেনাবাহিনী, ভারত-তিব্বত সীমান্ত পুলিস এবং সীমান্ত সড়ক সংস্থা(বিআরও)-র সাহায্য চেয়েছে সংশ্লিষ্ট দুই রাজ্যের সরকার।

.