Flight Ticket Price: বিমানে কাশ্মীরের থেকে দুবাই যাওয়া এখন অনেক সস্তা, ভাড়া জানলে চোখ কপালে উঠবে

Flight Ticket Price:এখন দেশের বিভিন্ন প্রান্ত থেকে রোজ অন্তত ৪০টি বিমান নামে শ্রীনগরে বিমানবন্দরে। কমপক্ষে ১২ হাজার যাত্রী আসছেন শ্রীনগরে। তার মধ্যেও এই বিপুল ভাড়া। কাশ্মীর চেম্বার অব কমার্সের জেনারেল সেক্রেটারি ফয়েজ আহমেদ বক্সির দাবি, বিমানের টিকিটের এই পাহাড়প্রমাণ দামের পেছনে কোনও মাফিয়াচক্র কাজ করছে

Updated By: Mar 18, 2023, 09:05 PM IST
Flight Ticket Price: বিমানে কাশ্মীরের থেকে দুবাই যাওয়া এখন অনেক সস্তা, ভাড়া জানলে চোখ কপালে উঠবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাপমাত্রা বাড়ছে কাশ্মীরের। কঠিন ঠান্ডার চাদর থেকে বেরিয়ে আসছে ভূস্বর্গ। ফলে অন্যান্য বছরের তুলনায় কাশ্মীরে এবার পর্যটকদের ঢল অনেক বেশি। আর তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে বিমানের ভাড়া। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে হায়দরাবাদ থেকে কাশ্মীর যেতে বিমানে যে ভাড়া গুনতে হচ্ছে তার থেকে অনেক কম খরচ চলে যাওয়া যেতে পারে দুবাই।

আরও পড়ুন-বন্ধুত্বের হাত মোদীর! এবার 'মৈত্রী পাইপলাইন' ধরে ভারত থেকে ডিজেল পৌঁছবে বাংলাদেশে...

বহু পর্যটক এবার গরমে কাশ্মীরে যাওয়ার প্ল্যান করে ফেলেছিলেন। তারা এখন ভাবছেন বিপুল ওই ভাড়া গুনে শ্রীনগর পর্যন্ত উড়ে যাবেন কিনা। কারণ দিল্লি থেকে শ্রীনগরের বর্তমানে ভাড়া ৮ হাজার টাকা। সেখানে ফেরার জন্য দিতে হচ্ছে ২১ হাজার পর্যন্ত। অন্যদিকে, শ্রীনগর থেকে হায়দরাবাদ যেতে এখন দিতে হচ্ছে ১৪-১৬ হাজার। অন্যদিকে, হায়দরাবাদ থেকে শ্রীনগর যেতে লাগছে ১৮-২৪ হাজার টাকা। এখন হায়দারাবাদ-সহ দেশের অন্যান্য মেট্রো সিটি থেকে দুবাইয়ের বিমান ভাড়া দেখলেই ব্যাপারটা বোঝা যাবে।

দিল্লি থেকে দুবাই যেতে ভাড়া পড়ছে ১৫-২২ হাজার। অন্যদিকে হায়দরাবাদ থেকে দুবাইয়ের বিমানভাড়া ১৫-১৬ হাজার। সেশ্যাল মিডিয়ায় অনেকেই লিখছেন, হায়দরাবাদ থেকে শ্রীনগর যাওয়ার থেকে দুবাই যাওয়ার খরচ অনেক কম। এতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছেন কাশ্মীরিরা। বিশেষকরে পড়ুয়ারা। মনে হচ্ছে মন্ত্রীদের এতে কোনও হুঁশ নেই।

এখন দেশের বিভিন্ন প্রান্ত থেকে রোজ অন্তত ৪০টি বিমান নামে শ্রীনগরে বিমানবন্দরে। কমপক্ষে ১২ হাজার যাত্রী আসছেন শ্রীনগরে। তার মধ্যেও এই বিপুল ভাড়া। কাশ্মীর চেম্বার অব কমার্সের জেনারেল সেক্রেটারি ফয়েজ আহমেদ বক্সির দাবি, বিমানের টিকিটের এই পাহাড়প্রমাণ দামের পেছনে কোনও মাফিয়াচক্র কাজ করছে। বিমান ব্যবহার করেন এখানকার ব্যবসায়ীয়, পড়ুয়া থেকে অসুস্থ রোগী ও তাঁদের আত্মীয়রা। তারা এখন পড়েছেন ভয়ানক বিপদে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.