Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরে গুলির লড়াই, এনকাউন্টারে খতম ৫ জঙ্গি

ভূস্বর্গের কুপওয়ারা জেলায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হল ৫ জঙ্গি। জঙ্গিদের গুলির জবাব গুলিতেই দিতে থাকে সেনা। বেশ কিছুক্ষণ ধরে চলে এই গুলির লড়াই। আরও জঙ্গি লুকিয়ে থাকতে পারে এই সন্দেহে চলছে চিরুনি তল্লাশি। 

Updated By: Jun 16, 2023, 01:49 PM IST
Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরে গুলির লড়াই, এনকাউন্টারে খতম ৫ জঙ্গি
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে (LoC) নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ৫ জঙ্গি নিহত হয়েছে। উত্তর কাশ্মীর জেলার লাইন অফ কন্ট্রোলের কাছে জুমগুন্ড এলাকায় বিশেষ সূত্রের খবরের ভিত্তিতে নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করে। সারারাত সংঘর্ষের পর ভোরে এনকাউন্টার শুরু হয়। সেনা সূত্রে জানা গিয়েছে অভিযান চলাকালীন সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। পাল্টা গুলিতে নিহত হয় ৫ জঙ্গি। শেষ পাওয়া খবর অনুসারে গোটা এলাকা ঘিরে রেখে চলছে তল্লাশি অভিযান। 

আরও পড়ুন, Assam Earthquake: ফের ভূমিকম্প, সাতসকালে কেঁপে উঠল মাটি

কাশ্মীর পুলিসের এডিজিপি বিজয় কুমার টুইটারে জানিয়েছেন, এনকাউন্টারে পাঁচ  জন বিদেশি জঙ্গি নিহত হয়েছেন। এলাকায় তল্লাশি চলছে। আরও বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে সেনাবাহিনীর তরফে জানা হয়েছে। চলতি মাসের ২ তারিখে রাজৌরি সেক্টরেও গুলির লড়াই হয়েছিল। সে বার নিহত হয়েছিল এক জঙ্গি।

এডিজিপি এক বিবৃতিতে বলেন, কুপওয়ারা জেলার এলওসির জুমাগুন্ড এলাকায় কুপওয়ারা পুলিসের একটি নির্দিষ্ট ইনপুটে, সন্ত্রাসবাদী এবং সেনাবাহিনী ও পুলিসের যৌথ বাহিনীর মধ্যে একটি এনকাউন্টার শুরু হয়। গত ১৩ জুন কুপওয়ারার সীমান্তে সেনাবাহিনী এবং জম্মু–কাশ্মীর পুলিসের যৌথ অভিযানে খতম হয় দুই জঙ্গি। এই ঘটনার পরেই কাশ্মীর জোন পুলিসের তরফে একটি টুইট করা হয়। ট্যুইটে কুপওয়ারা জেলার ডোবানর মাচাল এলাকায় ২ জঙ্গি নিকেশের খবর জানানো হয়েছিল। এই ঘটনার রেশ কাটতে না কাটতে কয়েক ঘণ্টার ব্যবধানে ফের জঙ্গি-বাহিনীর গুলির লড়াইয়ের ঘটনা ঘটল।

গত মে মাসেই নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জম্মু ও কাশ্মীরের বারামুলায় নিহত হয় ২ জঙ্গি । খবর পেয়ে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। তাদের সঙ্গে তীব্র গুলির লড়াইয়ে মারা যায় ২ জঙ্গি। 

আরও পড়ুন, Cyclone Biparjoy: আজই ঘূর্ণিঝড় বিপর্যয়ের ল্যান্ডফল, উপকূলে জারি লাল সতর্কতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.