এবার আগুন নর্থ ব্লকে

মহারাষ্ট্র অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল কেন্দ্রীয় সচিবালয়ে। আজ দুপুরে নর্থ ব্লকে, স্বরাষ্ট্র মন্ত্রকের কার্যালয়ে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের সাতটি ইঞ্জিন। খবর পেয়ে সচিবালয়ে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রসচিব। ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব।

Updated By: Jun 24, 2012, 05:28 PM IST

মহারাষ্ট্র অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল কেন্দ্রীয় সচিবালয়ে। আজ দুপুরে নর্থ ব্লকে, স্বরাষ্ট্র মন্ত্রকের কার্যালয়ে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের সাতটি ইঞ্জিন। খবর পেয়ে সচিবালয়ে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রসচিব। ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব।  
বৃহস্পতিবার ভয়াবহ আগুন লেগেছিল মহারাষ্ট্রের মন্ত্রালয়ে। বহু গুরুত্বপূর্ণ নথি পুড়ে যাওয়ার পাশাপাশি, মৃত্যু হয় পাঁচজনের। রবিবার দুপুরে আগুন লাগে কেন্দ্রীয় সচিবালয়ের নর্থ ব্লকে। দুপুর সওয়া দুটো নাগাদ ধোঁয়া বেরোতে দেখা যায় স্বরাষ্ট্র মন্ত্রকের কার্যালয়ে। মহারাষ্ট্র মন্ত্রালয়ের স্মৃতি টাটকা থাকায়, ছড়িয়ে পড়ে আতঙ্ক। 
ঘটনাস্থলে যায় দমকল বাহিনী। তাদের চেষ্টার দ্রুত আয়ত্বে আসে আগুন। আগুন লাগার খবর পেয়ে নর্থ ব্লকে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব আর কে সিং। ছুটির দিন হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রকের দফতরে তখন বেশি কর্মী ছিলেন না। আগুন লাগার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

.