প্রজাতন্ত্র দিবসে Tractor Rally-র অনুমতি দিয়েছে Delhi পুলিস, দাবি কৃষকদের

সূত্রের খবর, কয়েক হাজার কৃষক ওই মিছিলে সামিল হবেন। ট্রাক্টর মিছিল পার করবে কমপক্ষে একশো কিলোমিটার পথ

Updated By: Jan 23, 2021, 09:30 PM IST
প্রজাতন্ত্র দিবসে Tractor Rally-র অনুমতি দিয়েছে Delhi পুলিস, দাবি কৃষকদের

নিজস্ব প্রতিবেদন: নয়া কৃষি আইন নিয়ে কেন্দ্রের সঙ্গে কৃষকদের ১১তম বৈঠকেও সমাধান সূত্র মেলেনি। তার পরেই কর্মসূচি মতো প্রজাতন্ত্র দিবসে দিল্লির বুকে ট্রাক্টর মিছিল করার কথা ঘোষণা করেছে কৃষকরা। এনিয়ে চাপে কেন্দ্র।

এদিকে, শনিবার সন্ধেয় কৃষকদের দাবি ২৬ জানুয়ারি রাজধানীতে ট্রাক্টর মিছিল(Tractor Rally) করার অনুমতি দিয়েছে দিল্লি পুলিস। সংযুক্ত কিষান মোর্চার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, দিল্লি, হরিয়ানা ও উত্তরপ্রদেশ পুলিসের সঙ্গে ট্রাক্টর মিছিল নিয়ে একটি সমঝোতা হয়েছে।  শৃঙ্খলাবদ্ধ ভাবে মিছিল করার পরিকল্পনা করা হচ্ছে। তবে দিল্লি পুলিসের(Delhi Police) তরফে কৃষকদের দাবির সমর্থনে কোনও কথা বলা হয়নি।

আরও পড়ুন-'পায়ে লাগু মোদীজি', ভিক্টোরিয়ায় শুভেন্দুর পিঠ চাপড়ে দিলেন PM

এদিকে, সংবাদসংস্থা পিটিআইকে কৃষক নেতা অভিমন্যু কোহার দাবি করেন, ২৬ জানুয়ারি ট্রাক্টর মিছিলের জন্য দিল্লি পুলিস কৃষকদের অনুমতি দিয়েছে।  সূত্রের খবর, দিল্লির গাজিপুর, সিঙ্ঘু ও টিকরি  সীমান্ত থেকে কৃষকদের ট্রাক্টর মিছিল শুরু হবে। এনিয়ে বিস্তারিত ঠিক করা হবে শনিবার রাতে। তবে দিল্লির বিভিন্ন সীমান্ত থেকে  ট্রাক্টর মিছিল দিল্লি ঢুকে তার আবার বাইরে বেরিয়ে আসবে।

আরও পড়ুন-Netaji জয়ন্তীতে 'জয় শ্রী রাম'! প্রতিবাদে ভিক্টোরিয়ায় বক্তব্য রাখলেন না 'অপমানিত' Mamata

দিল্লিতে যে ট্রাক্টর মিছিল হবে তা জানিয়েছেন, স্বরাজ ইন্ডিয়ার প্রধান যোগেন্দ্র যাদবও(Yogendra Yadav)। সংবাদসংস্থাকে তিনি বলেন,আমরা এক ঐতিহাসিক ও শান্তিপূর্ণ মিছিল করব। এর ফলে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বা দিল্লির নিরাপত্তায় কোনও প্রভাব পড়বে না। 

সূত্রের খবর, কয়েক হাজার কৃষক ওই মিছিলে সামিল হবেন। ট্রাক্টর মিছিল পার করবে কমপক্ষে একশো কিলোমিটার পথ। 

.